My Sports App Download
500 MB Free on Subscription


চেন্নাইয়ে খেলার সুফল পাচ্ছেন কারান

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে দুর্দান্ত বোলিং করেছেন স্যাম কারান। প্রোটিয়াদের বিপক্ষে নিজের এমন পারফরম্যান্সের জন্য মহেন্দ্র সিংহ ধোনির চেন্নাই সুপার কিংসকে কৃতিত্ব দিচ্ছেন এই ইংলিশ পেসার।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) সদ্য সমাপ্ত আসরে চেন্নাই সুপার কিংসের হয়ে মাঠ মাতিয়েছেন কারান। যেখানে ধোনির অধিনায়কত্বে খেলেছেন বাঁহাতি এই পেসার। আইপিএল শেষ করে এসেই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ খেলতে পাড়ি জমিয়েছেন তিনি।

যেখানে খেলতে নেমে নিজেদের প্রথম ম্যাচে মিতব্যয়ী বোলিং করার পা প্রোটিয়াদের গুরুত্বপূর্ণ তিনটি উইকেট তুলে নেন এই অলরাউন্ডার। এরপর দ্বিতীয় ম্যাচেও নিয়েছেন দুই উইকেট। জাতীয় দলের হয়ে এমন পারফরম্যান্সের পর তিনি স্বীকার করেছেন যে, ধোনির নেতৃত্বাধীন চেন্নাইয়ে খেলা এবং আলোচনা করার কারণে নিজের দক্ষতা বেড়েছে।

এ প্রসঙ্গে কারান বলেন, ‘সত্যিই আমি আইপিএল অনেক উপভোগ করেছি। আমি এটা অনুভব করছি যে আমি শিক্ষা নিয়ে আমার খেলাটিকে অন্য মাত্রার দিকে নিয়ে গিয়েছি। আমি সেই গ্রুপ এবং চেন্নাইয়ের কোচিং কর্মীদের কাছ থেকে শিখে অনেক দুর এগিয়ে গেছি। আমি মনে করি যে আমি যখন সেখানে গিয়েছি তারপর থেকেই আমার খেলার উন্নতি হয়েছে। আমি আরও উন্নতি করতে চাই এবং নিয়মিত হতে চাই।’

আইপিএলের এবারের আসরে ব্যাটে-বলে বেশ ভালো সময় পার করেছেন কারান। যেখানে ১৪ ম্যাচে ১৩ উইকেট নেয়ার পাশাপাশি ১৮৬ রান করেছেন তিনি। সদ্য সমাপ্ত টুর্নামেন্টে একটি হাফ সেঞ্চুরিও আছে তার। ১৮৬ রানের মাঝে ১৫টি ছক্কা হাঁকিয়েছেন তিনি।