My Sports App Download
500 MB Free on Subscription


শেষ মুহূর্তে রিয়ালের প্রস্তাব প্রত্যাখ্যান করলেন কিলিয়ান এমবাপে

একটা সময়ে মনে করা হয়েছিল তাঁর রিয়াল মাদ্রিদে যোগ দেওয়া সময়ের অপেক্ষা। তাঁকে স্বাগত জানানোর প্রস্তুতিও সেরে রেখেছিলেন সমর্থকরা। কিন্তু শেষ মুহূর্তে রিয়ালের প্রস্তাব প্রত্যাখ্যান করলেন কিলিয়ান এমবাপে। জানিয়ে দিলেন, তিনি থাকছেন প্যারিস সেন্ট-জার্মেই-তেই। ব্যক্তিগত ভাবে রিয়াল সভাপতিকে ফোন করে নিজের সিদ্ধান্তের কথা জানিয়েছেন এমবাপে। তাঁর এই সিদ্ধান্তই চটিয়ে দিয়েছে ক্লাব এবং সমর্থকদের। শুরু হয়ে গিয়েছে ফরাসি তারকাকে নিয়ে সমালোচনা।

এমবাপে অতীতে বলেছিলেন, রিয়ালে খেলা তাঁর স্বপ্ন। গত বারও তাঁকে নিতে চেয়েছিল রিয়াল। কিন্তু প্যারিস ছাড়েনি। এ বার তাঁর যোগ দেওয়া এক রকম নিশ্চিত ছিল। শেষ মুহূর্তে প্যারিস বেশি অর্থের প্রলোভন দেখিয়ে রেখে দিয়েছে তাঁকে। ফলে আগামী বছরও তাঁকে দেখা যাবে লিয়োনেল মেসির পাশে খেলতে। এমবাপে বলেছেন, “ফ্রান্সে, বিশেষত আমার শহর প্যারিসে থাকতে পেরে আমি খুশি। বরাবরই বলে এসেছি প্যারিস আমার নিজের বাড়ি। এ বারও দলের হয়ে ভাল খেলতে চাই এবং ট্রফি জিততে চাই।”

ক্ষুব্ধ লা লিগাও। তারা এমবাপের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার কথাও ভাবছে। লা লিগার দাবি, বিপুল আর্থিক ক্ষতি হওয়া সত্ত্বেও এমবাপেকে রেখে দিয়ে ইউরোপীয় ফুটবলের আর্থিক স্থায়িত্ব নষ্ট করে দিতে চাইছে প্যারিস। লাখ লাখ লোকের চাকরি এতে সঙ্কটের মুখে পড়বে। আর্থিক দিক থেকে পুষ্ট রিয়াল তাঁকে সই করাতে চেয়েছিল। কিন্তু প্যারিস তাতে বাধা দিয়ে ইউরোপীয় ফুটবলকে নড়বড়ে করে দিতে চাইছে। লা লিগা সভাপতি জেভিয়ার তেবাস বলেছেন, “এটা ফুটবলের পক্ষে অপমানজনক।”