My Sports App Download
500 MB Free on Subscription


চেক প্রজাতন্ত্রকে হারিয়ে ইউরোর সেমিফাইনালে ডেনমার্ক

ডেনমার্কের স্বপ্নের দৌড় অব্যাহত। ইউরো কাপের প্রথম দুই ম্যাচে যে দল খাতা খুলতে পারেনি, তারাই চলে গেল সেমিফাইনালে। শনিবার চেক প্রজাতন্ত্রকে ২-১ ব্যবধানে হারিয়ে দিল ডেনমার্ক।

প্রথম ম্যাচে দলের অন্যতম সেরা খেলোয়াড় ক্রিশ্চিয়ান এরিকসেনকে হারাতে হয়েছিল। অসহনীয় মানসিক চাপের মধ্যে দিয়ে সেই ম্যাচে খেলতে হয়। পরের ম্যাচেও ঘুরে দাঁড়াতে পারেনি ডেনমার্ক। তৃতীয় ম্যাচ থেকে তাদের সেই যে দৌড় শুরু হয়েছে, সেই দৌড় অন্তত আগামী বুধবার পর্যন্ত টিকে থাকল।

নেদারল্যান্ডস ম্যাচে যে তেজ নিয়ে খেলেছিল চেক প্রজাতন্ত্র, শনিবার প্রথম দিকে তা একেবারেই খুঁজে পাওয়া যায়নি। সুযোগের পূর্ণ সদ্ব্যবহার করে এগিয়ে যায় ডেনমার্ক। স্ট্রিগার লারসেনের কর্নার থেকে মাথা ছুঁইয়ে গোল করেন টমাস ডেলানি।

ডেনমার্কের দ্বিতীয় গোল ক্যাসপার ডোলবার্গের। বাঁ দিক থেকে অসাধারণ পাস বাড়িয়েছিলেন মেহলে। সামনে একাধিক চেক ডিফেন্ডার থাকা সত্ত্বেও কেউ তা ক্লিয়ার করতে পারেননি। চলতি বলে পা ঠেকিয়ে গোল করেন ডোলবার্গ।

দ্বিতীয়ার্ধের শুরুতেই তেড়েফুঁড়ে খেলতে থাকেন চেকরা। ৪৯ মিনিটের মাথায় এক গোল শোধ করেন প্যাট্রিক শিক। প্রতিযোগিতায় পাঁচ গোল হল তাঁর। ছুঁলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে। দুর্ভাগ্যজনক ভাবে দু’জনকেই ইউরো কাপে আর দেখা যাবে না।

কিন্তু সমতা ফেরানোর গোল খুঁজে পায়নি চেকরা। খুব অল্প সময়েই ডিফেন্স সাজিয়ে নেয় ড্যানিশরা। বারবার চেষ্টা করলেও যে দুর্গে ভাঙন ধরাতে পারেনি চেক।