My Sports App Download
500 MB Free on Subscription


মঙ্গলবার পাকিস্তান যাচ্ছেন তামিম

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) লাহোর কালান্দার্সের হয়ে প্লে-অফ খেলতে তামিম ইকবাল মঙ্গলবার পাকিস্তান যাবেন। সকাল ১০টার বিমানে সংযুক্ত আরব আমিরাত হয়ে করাচিতে পা রাখবেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক। 

পিএসএলের পঞ্চম আসরে দলে ছিল না বাংলাদেশের কেউ। মার্চে ছিল জিম্বাবুয়ের বিপক্ষে হোম সিরিজ। কিন্তু করোনাভাইরাস মহামারির কারণে লিগ পর্ব শেষে পিএসএল স্থগিত হয়। টুর্নামেন্টের বাকি অংশ ১৪ নভেম্বর শুরু হবে করাচি কিংস, লাহোর কালান্দার্স, মুলতান সুলতানস ও পেশাওয়ার জালমির প্লে-অফ দিয়ে।

অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান ক্রিস লিনের পরিবর্তে লাহোর দলে ভিড়িয়েছে তামিমকে। ১৪ নভেম্বর এলিমিনেটরে তামিমের দলের প্রতিপক্ষ পেশাওয়ার। ওই ম্যাচ জিতলে লাহোর পাবে ১৫ নভেম্বরের দ্বিতীয় এলিমিনেটরের টিকিট, যেখানে তারা খেলবে করাচি ও মুলতানের মধ্যকার কোয়ালিফায়ার ম্যাচের পরাজিত দলের বিপক্ষে। এই ম্যাচে জয়ীরা নিশ্চিত করবে ১৭ নভেম্বরের ফাইনাল। অর্থাৎ প্রতি ম্যাচই তামিমদের জন্য ফাইনাল। প্রথম এলিমিনেটরেই লাহোর হেরে গেলে এক ম্যাচ খেলে দেশে ফিরতে হবে বাংলাদেশি ওপেনারকে। 

পিএসএলে তামিমের সঙ্গী হওয়ার কথা ছিল মাহমুদউল্লাহরও। তাকে দলে টেনেছিল মুলতান। কিন্তু দুইবার করোনা পজিটিভ রিপোর্ট পাওয়ায় মাহমুদউল্লাহর ঠিকানা এখন চার দেয়াল। তামিমও দুইবার করোনা পরীক্ষা করিয়েছেন। সোমবার সন্ধ্যায় দ্বিতীয় করোনা পরীক্ষার ফলও নেগেটিভ এসেছে দেশসেরা ওপেনারের।