My Sports App Download
500 MB Free on Subscription


বিশ্বকাপ ফাইনালের পরই উত্তেজনাপূর্ণ আইপিএল ফাইনাল: পোলার্ড

বিশ্বের অন্যতম জনপ্রিয় ফ্রাঞ্জাইজি ক্রিকেট টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। বিশ্বের সব নামীদামি তারকা ক্রিকেটারের পসরা সাজানো হয় জনপ্রিয় এই টুর্নামেন্টটিতে। যাকে ঘিরে থাকে দর্শকদের ব্যপক উত্তেজনা, উন্মাদনা। 

দর্শক এমনকি জনপ্রিয়তা সব দিক দিয়েই আইপিএল অনান্য ফ্রাঞ্জাইজি ক্রিকেট টুর্নামেন্টগুলোর মধ্যে অন্যতম। বিশ্বের সকল ক্রিকেটারই স্বপ্ন থাকে আইপিএল খেলার। প্রায় আড়াইমাস শ্রেষ্ঠত্বের জন্য হাড্ডাহাড্ডি লড়াই করে চলে আইপিএলের আটটি দল। 

উত্তেজনায় ঠাসা এক একটি ম্যাচ নিঃসন্দেহেই আইপিএলকে বাকিসব টুর্নামেন্টগুলোর থেকে অনন্য করে তুলেছে। তাইতো আইপিএল ফাইনালকে উত্তেজনায় ঠাসা একটি ম্যাচ বলে মনে করছেন ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার ও আইপিএলের এবারের আসরে মুম্বাই ইন্ডিয়ান্সের অন্যতম ব্যাটসম্যান কাইরন পোলার্ড। 

এছাড়াও করোনা ভাইরাসের কারনে দর্শশূন্য স্টেডিয়ামে ফাইনাল খেলাকে নতুন অভিজ্ঞতা হিসেবেও দেখছেন তিনি। মুম্বাইয়ের অফিশিয়াল টুইটারের একটি ভিড়িওতে পোলার্ড বলেন, 'অবশ্যই ফাইনালে দর্শক শূন্যতা নতুন অভিজ্ঞতা।'

'তবে এটার গুরুত্ব উপভোগ করা উচিত। এটি আইপিএল ফাইনাল। এটি বিশ্বকাপ ফাইনালের পরেই অন্যতম উত্তেজনাপূর্ণ ফাইনাল।'

ফাইনাল ম্যাচ মানেই খেলোয়াড়দের ভেতর উপস্থিতি দেখা যায় বাড়তি চাপের। তবে ফাইনালের চাপ সামলে পরিবেশটাকে উপভোগ করতে চান পোলার্ড। একই সঙ্গে দিল্লির বিপক্ষে ফাইনালে জিততে বেশ আত্নবিশ্বাসীও তিনি।

এ বিষয়ে পোলার্ড আরো বলেন, 'ফাইনালে খেলা মানেই বাড়তি চাপ। প্রত্যেকেই এই চাপটা সামলাতে হয়। আপনি জিততে চাইবেন কখনোই ভুল করতে চাইবেন না। কিন্তু দিন শেষে ফাইনালটাকে আপনার সাধারণ খেলা হিসেবেই নিতে হবে। ফাইনালে নিজেকে এবং পরিবেশটাকে উপভোগ করতে হবে।'