My Sports App Download
500 MB Free on Subscription


ওয়েস্ট ইন্ডিজের বাংলাদেশ সফর নিয়ে অনিশ্চয়তা

আসন্ন বাংলাদেশ সফরের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে আগামী সপ্তাহ পর্যন্ত অপেক্ষা করছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ। আগামী জানুয়ারিতে তিন ম্যাচের টেস্ট সিরিজ, সমান সংখ্যক ওয়ানডে এবং দুটি টি-টোয়েন্টি খেলার কথা রয়েছে দলটির।

জনপ্রিয় ক্রিকেট পোর্টাল ক্রিকবাজ জানিয়েছে, দুটি টি-টোয়েন্টি এবং একটি টেস্ট ম্যাচ খেলতে অপারগতা প্রকাশ করেছে ওয়েস্ট ইন্ডিজ। তারা যথা সম্ভব সিরিজটি সংক্ষিপ্ত করতে চাইছে।

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের সভাপতি রিকি স্কেরিট ক্রিকবাজকে বলেছেন, 'সফরটি নিশ্চিত নয়। এখনও এই ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত বা কিছু নেয়া হয়নি।'

নিজেদের ব্যস্ত সূচি নিয়ে তিনি বলেছেন, 'এই সপ্তাহে সিরিজটি নিয়ে সিদ্ধান্ত নেয়া হবে। ২০২১ সালকে সামনে রেখে আমাদের ব্যস্ত সূচি রয়েছে। কারণ ২০২০ সালের আমাদের অনেক সিরিজ স্থগিত হয়ে রয়েছে।'

আসন্ন বাংলাদেশ সফরের জন্য করোনা পরিস্থিতি এবং নিরাপত্তা যাচাই করতে গত ২৮ নভেম্বর দুই সদস্যের প্রতিনিধি দল পাঠায় ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ।

প্রতিনিধি দলের সদস্য দুজন হলেন, ড. আকশাই মানসিং (আইসিসি এবং ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের মেডিক্যাল দলের সদস্য একই সঙ্গে বোর্ডের ডিরেক্টর) এবং পল স্লোওয়ে (সিকিউরিটি এবং সেফটি ম্যানেজার)।

এই দুজন গত সোমবার বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) এবং এভারকেয়ার হাসপাতাল পরিদর্শন করেছেন। মূলত বাংলাদেশে আসার পর ক্যারিবীয় ক্রিকেটারদের স্বাস্থ্য সুরক্ষা কেমন হবে সেটা পরখ করছেন।

মঙ্গলবার তারা চট্টগ্রামও সফর করেছেন। এরপর তারা মিরপুর শেরে বাংলা স্টেডিয়াম এবং বিসিবির একাডেমী মাঠও ঘুরে দেখেছেন।

ওয়েস্ট ইন্ডিজ দলের বাংলাদেশ সফরের দ্বিতীয় ভেন্যু হিসেবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বিবেচনায় আছে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়াম। মূলত সেখানকার স্বাস্থ্য সুরক্ষা এবং নিরাপত্তার ব্যাপার যাচাই করতে ক্যারিবীয়দের পরিদর্শক দল চট্টগ্রাম যাবেন।