My Sports App Download
500 MB Free on Subscription


১৫ লাখ টাকা করে পাবেন সাকিব-তামিমসহ ৫ ক্রিকেটার

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের দল গঠন হবে প্লেয়ার্স ড্রাফটের মাধ্যমে। পাঁচ দলের অংশগ্রহণে হতে যাওয়া এই টুর্নামেন্টের ড্রাফট অনুষ্ঠিত হবে আগামী ১২ নভেম্বর। মোট চারটি ক্যাটাগরি থেকে খেলোয়াড়দের বেছে নিতে পারবে দলগুলো।

এর মধ্যে সবচেয়ে বেশি পারিশ্রমিক পাবেন 'এ' গ্রেডের খেলোয়াড়রা। এই গ্রেডে থাকা পাঁচ ক্রিকেটার হলেন সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ ও মুস্তাফিজুর রহমান। 'ক্রিকইনফো' জানিয়েছে 'এ' গ্রেডের ক্রিকেটারদের মূল্য ধরা হয়েছে ১৫ লাখ টাকা করে।

এছাড়া ‘বি’ গ্রেডের ক্রিকেটারদের পারিশ্রমিক ১০ লাখ টাকা করে, এই ক্যাটাগরিতে আছেন ২০ জন ক্রিকেটার। ‘সি’ গ্রেডের ক্রিকেটাররা পাবেন ৬ লাখ টাকা করে। এই গ্রেডে জায়গা পেয়েছেন ২৫ জন ক্রিকেটার।

এই টুর্নামেন্টে সর্বনিম্ন পারিশ্রমিক পাবেন 'ডি' ক্যাটাগরির ক্রিকেটাররা। তারদের মূল্য ধরা হয়েছে ৪ লাখ টাকা করে। এর আগে এই টুর্নামেন্টে অংশ নেয়া পাঁচ দলের নাম জানিয়েছে বিসিবি।

ফরচুন বরিশাল, বেক্সিমকো ঢাকা, মিনিস্টার গ্রুপ রাজশাহী, জেমকন খুলনা এবং গাজী গ্রুপ চট্টগ্রাম নামে পাঁচ দল খেলবে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে। যদিও এই টুর্নামেন্ট কবে মাঠে গড়াবে বিস্তারিত এখনও জানায়নি বিসিবি।

প্রথমে ১৫ নভেম্বর টুর্নামেন্ট আয়োজনের কথা থাকলেও স্পন্সর পাওয়ার জন্য অপেক্ষা করার জন্য টুর্নামেন্টটি পিছিয়ে দিয়েছে বিসিবি। সব ঠিক থাকলে ২১ নভেম্বর মাঠে গড়াতে পারে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ।

পাঁচ দলের এই লিগে প্রতিটি দলের কোচিং স্টাফ ঠিক করে দিচ্ছে বিসিবি। প্রতিটি দলের সঙ্গেই থাকবে জাতীয় দলের দেশি-বিদেশি স্টাফটা। সেই সঙ্গে স্থানীয় কোচরাও সুযোগ পাবেন বিভিন্ন দলের কোচিং স্টাফে।

এই টুর্নামেন্টে অংশ নেয়া প্রতিটি ফ্র্যাঞ্চাইজি বিসিবিকে ২ কোটি টাকা করে দেবে। এই অর্থ ব্যয় করা হবে ক্রিকেটারদের পারিশ্রমিকে।