My Sports App Download
500 MB Free on Subscription


তৃতীয় টেস্টের সেরা একাদশে নিশ্চিত নন রোহিত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলতে গিয়ে হ্যামস্ট্রিংয়ের চোটে পড়েছিলেন ভারতের উদ্বোধনী ব্যাটসম্যান রোহিত শর্মা। পরে ইনজুরি থেকে সেরে ওঠে মুম্বাই ইন্ডিয়ান্সকে শিরোপা জেতান তিনি। তারপরও অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের তিন ফরম্যাটের একটিতেও তাঁকে দলে রাখেনি ভারতীয় নির্বাচকরা।

এ নিয়ে ক্রিকেট মহলে অনেক আলোচনা-সমালোচনা হওয়ার পর রোহিত গত ১৩ ডিসেম্বর অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে উড়াল দেন। অস্ট্রেলিয়ায় পৌঁছালেও ১৪ দিনের কোয়ারেন্টাইন বাধ্যবাধকতায় এখনো দলের সঙ্গে যোগ দিতে পারেননি তিনি। কোয়ারেন্টাইন শেষে আগামী বুধবার (৩০ ডিসেম্বর) সিডনি থেকে মেলবোর্নের উদ্দেশ্যে উড়াল দেবেন এই উদ্বোধনী ব্যাটসম্যান।

সেখানে পৌছে তারপরই দলের জৈব সুরক্ষা বলয়ে ঢোকার অনুমতি পাবেন রোহিত। দলের সঙ্গে তিনি যোগ দিলেও তৃতীয় টেস্টে খেলবেন কিনা তা এখনো নিশ্চিত করে বলতে পারেননি ভারতের কোচ রবি শাস্ত্রী। ১৪ দিনের কোয়ারেন্টাইন শেষে রোহিত কতটা ফিট তার ওপরই সেরা একাদশে জায়গা পাওয়া নির্ভর করছে এই উদ্বোধণী ব্যাটসম্যানের।

এ প্রসঙ্গে শাস্ত্রী বলেন, 'রোহিত আগামীকাল দলের সঙ্গে যোগ দেবে। আমরা তাঁর সঙ্গে আলোচনা করব এবং দেখব সে ফিজিক্যালি কোথায় অবস্থান করছে। কারণ সে গত কয়েক সপ্তাহ ধরে কোয়ারেন্টাইনে ছিল। আমরা এখন দেখতে চাই সে সেরা একাদশে খেলার জন্য সে কোন অবস্থানে রয়েছে।'

ইতিমধ্যেই দ্বিতীয় টেস্টে জিতে সিরিজে সমতা ফিরিয়েছে ভারত। ভারপ্রাপ্ত অধিনায়ক আজিঙ্কা রাহানের অধিনায়কোচিত পারফরম্যান্সে অস্ট্রেলিয়াকে ৮ উইকেটে হারিয়েছে তাঁর দল। তৃতীয় টেস্টে সিরিজ জয়ের মিশনে রোহিতের উপস্থিতি তাই বাড়তি অনুপ্রেরণা হয়ে দাড়াতে পারে ভারতের জন্য।