My Sports App Download
500 MB Free on Subscription


দ্বিতীয় ইনিংসে পান্তের বদলি ঋদ্ধিমান

তিন সপ্তাহ আগে অস্ট্রেলিয়ার পেস বোলার প্যাট কামিন্সের ছোঁড়া বলে বাহুতে আঘাত পেয়েছিলেন মোহাম্মদ শামি। তৃতীয় টেস্টে এসে আবারো সেই কামিন্সের গোলায় বিদ্ধ হলেন ভারতের উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋষভ পান্ত।

অস্ট্রেলিয়ান এই পেসারের ছোঁড়া একটি শর্ট বল আঘাত হানে পান্তের বাহুতে। সঙ্গে সঙ্গে ব্যাথায় কাতরাতে থাকেন তিনি। ভারত দলের ফিজিও এসে কিছুক্ষণ শুশ্রুষা করলে ব্যাথানাশক ওষুধ নিয়ে আবারো ব্যাট হাতে ফেরেন পান্ত।

কিন্ত বেশিক্ষণ সুবিধা করতে পারেননি। বরং হাতের ব্যাথার কারণে খেলতে বেশ অসুবিধা পড়ছিলেন। ভারতের বিপর্যয়ের দিনে ব্যাট হাতে ৩৬ রানের মাথায় ডেভিড ওয়ার্নারের হাতে ক্যাচ দিয়ে সাজঘরের পথ ধরেন তিনি।

অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংসে গ্লাভস হাতে এই ২৩ বছর বয়সী উইকেটরক্ষকে তাই দেখা যাবে না । সেক্ষেত্রে স্পেশালিস্ট উইকেটরক্ষক ঋদ্ধিমান সাহাকে উইকেটের পেছনে দেখা যেতে পারে।

তবে পান্তকে ঠিক কতদিন মাঠের বাইরে থাকতে হবে তা এখনো নিশ্চিত করে জানায়নি ভারতের টিম ম্যানেজমেন্ট। যদিও অস্ট্রেলিয়ার প্রথম ইনিংসে উইল পুকোভস্কির দুইটি গুরুত্বপূর্ণ ক্যাচ ছেড়েছিলেন তিনি।

পান্ত তাঁর ক্যারিয়ারে এখন পর্যন্ত ১৪ টি টেস্ট খেলে উইকেটের পিছনে দাড়িয়ে মোট ৬৫ টি ডিসমিশাল করেছেন। সমান সংখ্যাক ম্যাচে তাঁর রান ৮৪৩।