My Sports App Download
500 MB Free on Subscription


পরিকল্পনার প্রয়োগ করতে পারছি না : মাহমুদউল্লাহ

টানা দুই ম্যাচ হার জেমকন খুলানার। মিনিস্টার রাজশাহীর বিপক্ষে হারের পর শনিবার গাজী গ্রুপ চট্টগ্রামের বিপক্ষে হার মানতে হয়েছে খুলনাকে। দুই ম্যাচেই হারের মূল কারন ব্যাটিং ব্যর্থতা। অথচ দল হিসেবে টুর্নামেন্টের সবচেয়ে অভিজ্ঞ দল খুলনা। তারপরও এমন হারের পেছনে পরিকল্পনা বাস্তবায়ন না করতে পারাকেই কাঠগড়ায় দাঁড় করাচ্ছেন দলের অধিনায়ক মাহমুদউল্লাহ।

শনিবার চট্টগ্রামের বিপক্ষে ৯ উইকেটের বড় ব্যবধানে হারার পর সংবাদ মাধ্যমকে মাহমুদউল্লাহ বলেছেন, ‘আমরা আমাদের পরিকল্পনার প্রয়োগ করতে পারছি না। ড্রেসিং রুমে যেটা বলেছি সেটা করতে পারছি না। দল হিসেবে আমরা এখনো অনেক ইতিবাচক আছি শক্তভাবে ফিরে আসার জন্য এবং আশা করি পরের ম্যাচে খুব ভালো করতে পারবো।’বরিশালের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে লোয়ার অর্ডারে ব্যাটিংয়ে জিতেছিল খুলনা। শেষ দুই ম্যাচে টপ অর্ডারের মতো লোয়ার অর্ডারও ব্যর্থ। মাহমুদউল্লাহও তাই মনে করেন, ‘আমার মনে হয় শুরু থেকে আসল জিনিস হচ্ছে আমাদের লোয়ার ব্যাটিং অর্ডার। সেটা খুব ইতিবাচক ছিল। আজকে আবারও আমরা ব্যর্থ হয়েছি পুরো ব্যাটিং বিভাগ হিসেবে। ’

টানা দুই ম্যাচ হারের পরও ইতিবাচক দিক খুঁজে পাচ্ছেন মাহমুদউল্লাহ, ‘আমাদের স্পিন বিভাগ খুব ভালো করেছে, সাকিব ভালো বল করেছে। এটা ইতিবাচক দিক। কিন্তু এটা ম্যাচ জেতার জন্য যথেষ্ট ছিল না।’শেষ দুটি ম্যাচ থেকে ভুলগুলো শুধরে পরের ম্যাচের জন্য প্রস্তুত হতে চান মাহমুদউল্লাহ, ‘আমার মনে হয় ভুলে যাওয়াটা সমাধান না। আমাদের মনে রাখতে হবে আমরা কী ভুল করেছি। এবং চেষ্টা করতে হবে একই জিনিস আবার না করার। আমার মনে হয় উইকেট কিছুটা বোলারদের পক্ষে ছিল। কিন্তু এটা কোনো অযুহাত নয়। আমরা নিজেদের ঠিকভাবে মেলে ধরতে পারিনি।’বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ শুরুর আগে কাগজে কলমে সবচেয়ে শক্তিশালি দল মনে হচ্ছিলো জেমকন খুলনাকে। জাতীয় দলে দীর্ঘদিন খেলা বেশ কয়েক জন ক্রিকেটার আছেন দলটিতে। তবে টুর্নামেন্টের শুরুর তিন ম্যাচে নিজেদের সেভাবে মেলে ধরতে পারছেন না বিগ বাজেটের দলটি।