My Sports App Download
500 MB Free on Subscription


ওয়েস্ট ইন্ডিজ সিরিজের আগে বড় ধাক্কা কিউই শিবিরে

আগামী ৩ ডিসেম্বর থেকে মাঠে গড়াতে যাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ-নিউজিল্যান্ডের দুই ম্যাচের টেস্ট সিরিজ। আর এই সিরিজের আগে বড় রকমের ধাক্কা খেলেন উইলিয়ামসনরা। কেননা ইনজুরির কারণে পুরো সিরিজ থেকে ছিটকে গেছেন অলরাউন্ডার কলিন ডি গ্র্যান্ডহোম। একই সঙ্গে প্রথম টেস্টে খেলতে পারবেন না বাঁহাতি স্পিনার এজাজ প্যাটেল।

করোনা বিরতি কাটিয়ে ক্রিকেটে ফিরে ইনজুরিতে জর্জরিত কিউই শিবির। ঘরোয়া টুর্নামেন্ট প্ল্যাঙ্কেট শিল্ড থেকে ইনজুরিতে পরেছেন ছয় তারকা ক্রিকেটার। তবে ধীরে ধীরে বাকি চারজন ইনজুরি থেকে ফিরে এলেও এখনও ফেরাটা সম্ভব হয়নি গ্র্যান্ডহোম এবং প্যাটেলের।

ডান পায়ের হাড়ের ইনজুরিতে পরেছিলেন গ্র্যান্ডহোম, আর এজাজ কাফ মাসলের। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টেস্টে প্যাটেল ফিরলেও পুরো সিরিজ থেকেই ছিটকে গেছেন গ্র্যান্ডহোম।

এই অলরাউন্ডারের বদলি হিসেবে দলে ডাক পড়েছে আরেক অলরাউন্ডার ড্যারেল মিচেলের। গেল বছর ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে টেস্ট অভিষেক হয়েছিল তাঁর। অপরদিকে প্যাটেলের বদলে প্রথম টেস্টের জন্য নেয়া হয়েছে বাঁহাতি স্পিনার মিচেল স্যান্টনারকে।

নিউজিল্যান্ডের হেড কোচ গ্যারি স্টেড এ প্রসঙ্গে বলেন, 'গ্র্যান্ডহোম ও প্যাটেলের ছিটকে যাওয়াটা আমাদের টি-টোয়েন্টি স্কোয়াডেও বড় প্রভাব ফেলেছে। কেননা টি-টোয়েন্টি স্কোয়াড থেকেই টেস্টের জন্য খেলোয়াড় দিতে হচ্ছে। এমনিতেই ব্যস্ত সূচি, এখন আবার ইনজুরির ধাক্কা চ্যালেঞ্জটা বাড়িয়ে দিয়েছে।'

'শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলার জন্য ড্যারেল মিচেল ও মিচেল স্যান্টনারকে নেয়া হয়েছে। তারা শেষ ম্যাচ খেলে আবার টেস্ট স্কোয়াডের সঙ্গে যোগ দেবে। মঙ্গলবার তাদের ফিটনেস সম্পর্কে নিবিড় পর্যবেক্ষণ করা হবে। এরপরই নেয়া হবে চূড়ান্ত সিদ্ধান্ত।'

আগামী ২৭ নভেম্বর থেকে মাঠে গড়াচ্ছে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি। এরপর ৩ ডিসেম্বর থেকে সাদা পোশাকের লড়াইয়ে নামবে দুই দল।

নিউজিল্যান্ড টি-টোয়েন্টি স্কোয়াড-

টিম সাউদি (অধিনায়ক), হামিশ বেনেট, ডেভন কনওয়ে, লকি ফার্গুসন, মার্টিন গাপটিল, কাইল জেমিসন, ড্যারিল মিচেল, জেমস নিশাম, গ্লেন ফিলিপস, মিচেল স্যান্টনার, ইশ সোধি, টিম সেইফার্ট (উইকেটকিপার), রস টেইলর।

নিউজিল্যান্ড টেস্ট স্কোয়াড-

কেন উইলিয়ামসন (অধিনায়ক), টম ব্লান্ডেল, ট্রেন্ট বোল্ট, ড্যারেল মিচেল, কাইল জেমিসন, টম ল্যাথাম, হেনরি নিকোলস, এজাজ প্যাটেল (মিচেল স্যান্টনার), টিম সাউদি, রস টেইলর, নিল ওয়েগনার, বিজে ওয়াটলিং (উইকেটকিপার), উইল ইয়ং।