My Sports App Download
500 MB Free on Subscription


টি-টেন খেলার অনুমতি পেয়েছেন মুক্তার, আবেদন করবেন নাসির

আগেই জানা ছিল, জাতীয় দলের পরিকল্পনায় আছে এমন কাউকে খেলতে দেওয়া হবে না আবুধাবি টি-টেন লিগ। সেক্ষেত্রে মোসাদ্দেক হোসেন, আফিফ হোসেন, তাসকিন আহমেদ, মেহেদী হাসানরা টি-টেন লিগে দল পেলেও তাদের দেওয়া হবে না অনাপত্তি পত্র।

তবে পরিকল্পনার বাইরে থাকা ক্রিকেটারদের আটকাবে না দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মুক্তার আলী ও নাসির হোসেন রয়েছেন সেই তালিকাতে। এরই মধ্যে আবেদনের পর মুক্তার আলী টি-টেন খেলার অনাপত্তিপত্র পেয়েছেন। নাসির হোসেন কিছুদিনের মধ্যেই বিসিবির কাছে অনপত্তিপত্রের আবেদন করবেন। তারও আশা বিসিবি তাকে অনুমতি দেবে।

আমি খেলার জন্য পুরোপুরি ফিট। সামনেই বিসিবির কাছে অনুমতির জন্য আবেদন করবো। আশা করছি বিসিবি আমাকে খেলার অনুমতি দেবে।’- বলেছেন নাসির।
আসন্ন টি-টেন লিগের ড্রাফট থেকে দল পেয়েছেন বাংলাদেশের তাসকিন আহমেদ, নাসির হোসেন, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন, মুক্তার আলী ও মেহেদী হাসান। ড্রাফটে ‘সি’ ক্যাটাগরি থেকে নাসির হোসেনকে দলে ভেড়ায় পুনে ডেভিলস। অলরাউন্ডার আফিফ ও মেহেদী হাসানকে নেয় বাংলা টাইগার্স। মোসাদ্দেক হোসেন, মুক্তার আলী ও তাসকিন আহমেদকে দলে ভেড়ায় মারাঠা অ্যারাবিয়ান্স।

তাদের মধ্যে মুক্তার আলী ও নাসিরকে নিয়ে আপাতত কোনো পরিকল্পনা নেই জাতীয় নির্বাচকদের। চুক্তিভুক্ত প্রথম শ্রেণির দুই ক্রিকেটারকে টি-টেন লিগ খেলার সুযোগ দেবে বিসিবি।
২০২১ সালের ২৮ জানুয়ারি শুরু হবে এবারের এই টি-টেন লিগের আসর। যদিও এই টুর্নামেন্ট মাঠে গড়ানোর কথা ছিল ২০২০ সালের নভেম্বরে। কিন্তু মহামারি করোনাভাইরাসের কারণে সেটি সম্ভব হয়নি। তাই দুই মাস পিছিয়ে জানুয়ারিতে শুরু হতে যাচ্ছে এই টুর্নামেন্ট। ২৮ জানুয়ারি শুরু হয়ে টি-টেন লিগ শেষ হবে ৬ ফেব্রুয়ারি। এবারো যথারীতি ১০ দিনে শেষ হবে এই আয়োজন। মানা হবে যথাযথ স্বাস্থ্যবিধি।