My Sports App Download
500 MB Free on Subscription


এ বছরও হচ্ছে না বিপিএল

করোনার কারণে গত বছর বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) মাঠে গড়ায়নি। এ বছরও হচ্ছে না বাংলাদেশের এই কুড়ি ওভারের এই টুর্নামেন্ট। বিসিবি তিন বছরের জন্য ঘরোয়া ক্রিকেটের খসড়া সূচী করেছে। সেই সূচী ঠিক থাকলে ২০২২ সালের জানুয়ারি মাঠে গড়াবে বিপিএলের অষ্টম আসরটি।

চলতি বছর বিপিএল না হলেও ক্রিকেট ক্যালেন্ডারে ২০২২ ও ২০২৩ সালে বিপিএলের সূচী রাখা হয়েছে। ২০২২ সালের ১৪ জানুয়ারি থেকে ২৮ মাঠে গড়াবে বিপিএলের অষ্টম আসর। অন্যদিকে ২০২৩ সালের ৩ জানুয়ারি থেকে ১৭ ফেব্রুয়ারি মাঠে গড়াবে বিপিএলের নবম আসর।

এক বছর ঘরোয়া ক্রিকেট বন্ধ থাকার পর মার্চের ২২ তারিখ জাতীয় লিগ দিয়ে মাঠে ফিরবে ঘরোয়া ক্রিকেট। সূচি অনুযায়ী ২২ মার্চ শুরু হবে ২২তম জাতীয় লিগ। এই বছরই দুটি জাতীয় লিগ অনুষ্ঠিত হবে। ৬ মাস পর অক্টোবরে ২৩তম জাতীয় লিগ মাঠে গড়াবে। যা ১৫ অক্টোবর শুরু হয়ে, শেষ হবে ২৫ নভেম্বর।

২০২২ এবং ২০২৩ সালের অক্টোবর-নভেম্বরের সময়টাই রাখা আছে জাতীয় লিগের জন্য। জাতীয় লিগ শেষে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক প্রথম শ্রেণির টুর্নামেন্ট বিসিএল শুরু হবে। ২০২১, ২০২২ ও ২০২৩ সালের ডিসেম্বর মাসটা বিসিএলের জন্য ফাঁকা রেখেছে বিসিবি।

এদিকে গত বছর মার্চে স্থগিত হওয়া ঢাকা লিগের জন্য আগামী মে ও জুন মাসে তিনটি ফাঁকা সময় রেখেছে বিসিবি। তবে এবারের লিগটি কুড়ি ওভারের লিগ হওয়ার সম্ভাবনাই বেশি। এ ব্যাপারে আগামী সপ্তাহের মধ্যে সিদ্ধান্ত আসবে বলে জানিয়েছে ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস (সিসিডিএম) এর চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ।