My Sports App Download
500 MB Free on Subscription


অনুশীলনে ফিরেও বৃষ্টির বাঁধায় সাকিব

ঈদের ছুটি কাটিয়ে দুইদিন ঐচ্ছিক অনুশীলন করলেও আজ থেকে আনুষ্ঠানিক অনুশীলন শুরু হয়েছে ক্রিকেটারদের। প্রথম দিন কৃত্রিম আলোয় অনুশীলনে যোগ দিয়েছেন সাকিব আল হাসান। কিন্তু বৃষ্টি বাধাঁয় মাঠেই নামতে পারেননি এই অলরাউন্ডার। 

আইপিএল স্থগিত হওয়ার পর ভারত থেকে গত ৬ মে দেশে ফেরেন সাকিব-মোস্তাফিজ। ফেরার পর হোটেলে দুই সপ্তাহের জন্য কোয়ারেন্টাইনে গেছেন তারা। সে হিসেবে কোয়ারেন্টাইন শেষই হওয়ার কথা ছিল ২০ মে। কিন্তু স্বাস্থ্য মন্ত্রণালয়ের বিশেষ অনুমতি নিয়ে দুই দিন আগেই অনুশীলনে ফিরলেন তিনি।

সাকিব সর্বশেষ খেলেছেন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টে। এরপর ইনজুরির কারনে ছিটকে যান বাকি টেস্ট থেকে। এরপর সন্তান সম্ভ্যবা স্ত্রীর পাশে থাকতে নিউজল্যান্ড সফরে যাননি বিশ্বসেরা এই অলরাউন্ডার। ওই সফরে তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি মিস করেন তিনি। ওই সফর শেষ হতেই আইপিএল খেলতে লঙ্কানদের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজও মিস করেন এই ক্রিকেটার।

মঙ্গলবার অনুশীলনের পর সকল ক্রিকেটার ঢুকে যাবেন জৈব সুরক্ষা বলয়ে। এক সপ্তাহ আগে হোটেলের নির্দিষ্ট কর্মকর্তাদের ও গ্রাউন্ডসম্যানদের আইসোলেশেনে পাঠিয়েছে বিসিবি।  আইসিসির ওয়ানডে সুপার লিগের ম্যাচ খেলতে রবিবার বাংলাদেশে পা রেখেছে শ্রীলঙ্কা। তিনদিনের রুম কোয়ারেন্টিন আজ শেষ হচ্ছে লঙ্কানদের। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে দুই দলের আসল লড়াই শুরু হবে ২৩ মে থেকে। ২৫ ও ২৮ মে সিরিজের শেষ দুটি ওয়ানডেও একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে। সব ম্যাচই হবে দিবারাত্রির।