My Sports App Download
500 MB Free on Subscription


ফখরকে রেখেই নিউজিল্যান্ডে বাবর আজমরা

তিনটি টি-টোয়েন্টি এবং দুইটি টেস্টের সিরিজ খেলতে নিউজিল্যান্ডে পৌঁছেছে পাকিস্তান জাতীয় দল। সফরের আগে রুটিন করোনা পরীক্ষায় সবাই নেগেটিভ প্রমাণীত হয়েছিলেন। কিন্তু দেশ ছাড়ার ঠিক আগ মুহূর্তে জ্বরে আক্রান্ত হওয়ায় দলের সঙ্গে যেতে পারেননি ফখর জামান। যার ফলে আসন্ন সিরিজ থেকে ছিটকে গিয়েছেন বাঁহাতি এই ব্যাটসম্যান।

বর্তমানে ফখর পাকিস্তানে টিম হোটেলে আইসোলেশনে রয়েছেন। দলের সূত্র থেকে জানানো হয়েছে আপাতত তাঁকে পর্যবেক্ষণে রাখা হয়েছে।

পাকিস্তান জাতীয় দলের চিকিৎসক জানিয়েছেন, 'শনিবার ফখরের কোভিড পরীক্ষার রিপোর্ট পাওয়া গেছে যা নেতিবাচক ছিল। তবে আজ (সোমবার) তাঁর জ্বরে উঠল। তাঁর শারীরিক অবস্থার খবর পাওয়া মাত্রই দলীয় হোটেলের স্কোয়াডের বাকি অংশ থেকে তাকে বিচ্ছিন্ন করা হয়েছে।'

'আমরা তার অবস্থা পর্যবেক্ষণ করছি এবং তার দ্রুত পুনরুদ্ধারের জন্য আশাবাদী রয়েছি; তবে তিনি স্কোয়াডের সাথে ভ্রমণ করার উপযুক্ত নন এবং তাই সফরকারী দল থেকে সরিয়ে নেওয়া হয়েছে।'

জামানের অনুপস্থিতিতে তার বদলি কে হবেন সেটি এখনও জানানো হয়নি। আসন্ন সিরিজে বাঁহাতি ওপেনারকে টি-টোয়েন্টি দলের জন্য রাখা হয়েছে শুধু। ক্রিকেটের সংক্ষিপ্ত এই ফরম্যাটে ফখরের অনুপস্থিতি পাকিস্তানের জন্য উদ্বেগের বিষয় হয়ে দাঁড়িয়েছে।

আগামী ১৮ ডিসেম্বর প্রথম টি-টোয়েন্টির মধ্য দিয়ে শুরু হবে সিরিজটি। এরপর ২৬ ডিসেম্বর সাদা পোশাকের লড়াইয়ে নামবে এই দুই দল।