My Sports App Download
500 MB Free on Subscription


আইপিএলে বাড়লো আরও ২ দল

১০ দলের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) আয়োজনের সিদ্ধান্ত নেয়া হয়েছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) বার্ষিক সাধারণ সভায়। তবে ২০২১ আসরে নয় ১০ দলের আইপিএল দেখা যাবে ২০২২ সালের আসরে।

১০ দলের আইপিএল এর আগেও একবার দেখা গিয়েছিল। কিন্তু কঠিন সূচি আর বিভ্রান্তিকর নিয়মের কারণে ৮ দলেই সীমাবদ্ধ থেকেছে আইপিএল। এর আগে বেশ কয়েকবার দল বাড়ানোর পরিকল্পনা থাকলেও ফ্র্যাঞ্চাইজি খুঁজে না পাওয়ার কারণে সেটা বাড়ানো যায়নি।

করোনাভাইরাসের বৈশ্বিক সংক্রমণের মধ্যেই আরব আমিরাতে আয়োজন করা হয়েছে আইপিএলের এবারের আসর। যদিও এই টুর্নামেন্ট আয়োজন হয়েছে নির্ধারিত সূচির অনেক দেরিতে। তবে ২০২১ আইপিএল আবার সময়মতোই হবে।

বোর্ডের একটি সূত্র কদিন আগেই ভারতীয় দৈনিক দ্য হিন্দুকে জানিয়েছিলেন, নতুন দল হিসেবে নাম লেখাতে যাচ্ছে আহমেদাবাদ। যেখানে ইতোমধ্যেই গড়ে তোলা হয়েছে এক লাখ দশ হাজার দর্শক ধারণ ক্ষমতার স্টেডিয়াম। যা দর্শকধারণ ক্ষমতায় বিশ্বের সবচেয়ে বড় স্টেডিয়াম।

এছাড়া আগামী আসরে পুরো নিলামই অনুষ্ঠিত হবে বলে জানিয়েছিল পত্রিকাটি। গুঞ্জন ছিল আইপিএলের পরবর্তী আসরে খেলোয়াড় বেঁচা-কেনা হবে সংক্ষিপ্ত পরিসরে। তবে তেমনটি হচ্ছে না।

আট দল নিয়ে অনুষ্ঠিত এবারের আসরে ফাইনালে খেলে মুম্বাই ইন্ডিয়ান্স ও দিল্লি ক্যাপিটালস। একপেশে ম্যাচে দিল্লিকে পাঁচ উইকেটে হারিয়ে শিরোপা ধরে রাখে রোহিত শর্মার দল।