My Sports App Download
500 MB Free on Subscription


আইপিএলে সর্বোচ্চ ভিত্তিমূল্যে সাকিব

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) সাকিবের ভিত্তিমূল্য দুই কোটি রুপি। এই অঙ্ক নিলামের সর্বোচ্চ ভিত্তিমূল্য। সাকিবসহ আর মাত্র দশজন ক্রিকেটার এই মূল্যে নাম নিবন্ধন করেছেন।

তালিকায় বাকিরা হলেন- কেদর যাদব, হরভজন সিং, গ্লেন ম্যাক্সওয়েল, স্টিভ স্মিথ, মঈন আলি, স্যাম বিলিংস, লিয়াম প্লাঙ্কেট, জেসন রয়, মার্ক উড এবং কলিন ইনগ্রাম।আইপিএল নিলামের জন্য সর্বমোট ১০৯৭ জন খেলোয়াড়ের রেজিস্ট্রেশন হয়েছে। এর মধ্যে ভারতের ৮১৪ জন, ২৮৩ জন খেলোয়াড় বিদেশি। এর মধ্যে বাংলাদেশ থেকে তালিকাভুক্ত হয়েছেন মোট ৫ জন খেলোয়াড়।সাকিব এবং বাকিদের কেউ দল পেলেন কিনা সেটা জানা যাবে সপ্তাহ দুই পর। আগামী ১৮ ফেব্রুয়ারি চেন্নাইয়ে নিলাম অনুষ্ঠিত হবে। নিলাম অনুষ্ঠান শুরু হবে ভারতীয় সময় বিকেল ৩টায়।

সম্প্রতি ভারতীয় সংবাদমাধ্যম ‘টাইমস নাও’ জানিয়েছে, আইপিএলের তিনটি দল সাকিবকে কেনার চেষ্টা করতে পারে। ফ্র্যাঞ্চাইজিগুলো হল- রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু, কিংস ইলেভেন পাঞ্জাব ও চেন্নাই সুপার কিংস।আইপিএলে সর্বশেষ সানরাইজার্স হায়দ্রাবাদে খেলেছিলেন সাকিব। জুয়াড়ির প্রস্তাব গোপন করে নিষিদ্ধ হওয়ায় ২০১৯ সালে তাকে ছেড়ে দেয় হায়দরাবাদ। এবার আইপিএলে তাকে ভালো দামে কেনার প্রতিযোগিতা হতে পারে বলে মনে করা হচ্ছে।