My Sports App Download
500 MB Free on Subscription


কুঁচকির ইনজুরিতে শংকিত সাকিব

দুর্দান্ত পত্যাবর্তনের সিরিজের শেষ ওয়ানডে ম্যাচে ইনজুরি নিয়ে মাঠ ছেড়েছেন সাকিব আল হাসান। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের তৃতীয় ওয়ানডেতে বোলিং করার সময় কুঁচকিতে টান পড়ে তার। তাতেই সিরিজ সেরা সাকিবকে ইনিংস শেষ না করেই মাঠ ছাড়তে হয়। নিজের এমন ইনজুরি নিয়ে শংকার কথা সংবাদ সম্মেলনে জানিয়ে গেছেন সাকিব।

সোমবার জহুর আহমেদ স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করেছে বাংলাদেশ। এই মিশনে ব্যাটে-বলে ভূমিকা রেখেছেন সাকিব। নিজের ইনজুরি নিয়ে সংবাদ মাধ্যমকে তিনি বলেছেন, ‘ইনজুরি নিয়ে এখনই আমি কিছু বলতে পারব না। তবে এখন যে পরিস্থিতি দেখছি, তাতে ভাল মনে হচ্ছে না। তবে আসলে এটা ২৪ ঘণ্টার আগ পর্যন্ত কিছুই বলা সম্ভব না।’

৩০ তম ওভারে বোলিং করতে গিয়ে কুঁচকিতে টান পড়ে সাকিবের। পরে ফিজিও জুলিয়ান ক্যালিফাতে মাঠে এসে তার কিছু প্রাথমিক চিকিৎসা দেন। এরপর দৌড়ানোর চেষ্টা করেন সাকিব। কিন্তু ভালো অনুভব না করায় মাঠ থেকে উঠে না বিশ্বসেরা এই অলরাউন্ডার।  

এক বছরের নিষেধাজ্ঞ থেকে ফিরেই ক্যারিয়ারের তৃতীয় সেরা বোলিং করে ম্যাচ সেরা হন। পরের ম্যাচে নেন ২ উইকেট। সঙ্গে ব্যাট হাতে ৪৩ রানের হার না মানা ইনিংস খেলেন। সোমবার তৃতীয় ম্যাচে ৪.৫ ওভার বোলিং করে ১২ রান খরচায় উইকেট শূন্য ছিলেন সাকিব। তবে ব্যাট হাতে ৮১ বলে ৫১ রানের ইনিংস খেলেছেন তিনি। সবমিলিয়ে তিন ম্যাচে ১১৩ রানের পাশাপাশি ৬ উইকেট নিয়ে সিরিজ সেরার পুরষ্কার জিতেছেন সাকিব।