My Sports App Download
500 MB Free on Subscription


আত্মঘাতী গোলে জিতলো আর্সেনাল

বোর্নমাউথের কাছে ইংলিশ প্রিমিয়ার লিগে গত শনিবারের হারের যন্ত্রণা কিছুটা হলেও কমাতে পেরেছে আর্সেনাল। চ্যাম্পিয়নস লিগে টানা দ্বিতীয় জয় পেলো তারা। কিন্তু দ্বিতীয়ার্ধের পেনাল্টি মিস ও একাধিক সুযোগ নষ্টের কারণে এই সাফল্য ছিল বেশ বিবর্ণ। এমনকি তাদেরকে জিততে হয়েছে আত্মঘাতী গোলে!

মঙ্গলবার শাখতার দোনেৎস্কের বিপক্ষে ঘরের মাঠে ১-০ গোলে জিতেছে আর্সেনাল। সুযোগ নষ্টের পাশাপাশি আর্সেনাল তাদের ইউক্রেনিয়ান প্রতিপক্ষের কাছ থেকে শেষ দিকে চাপের মুখোমুখি হয়েছিল। তিন ম্যাচে দ্বিতীয় জয়ে ৭ পয়েন্ট নিয়ে লিগ পর্বে চতুর্থ স্থানে উঠে গেলো তারা।

দুই ব্রাজিলিয়ান তারকা গ্যাব্রিয়েল মার্তিনেল্লি ও গ্যাব্রিয়েল জেসুস শুরুতে ভালো সুযোগ পেয়েছিলেন। কিন্তু ২৯তম মিনিটে সৌভাগ্যের ছোঁয়ায় গোল পেয়ে যায় গানাররা। মার্তিনেল্লির নিচু শট পোস্টে আঘাত করে ফিরে আসে, তারপর বল শাখতার কিপার দিমিত্রো রিজনিকের পেছনে লেগে জালে জড়ায়। তারপর আর কোনও গোল হয়নি।

যদিও হাফটাইমের আগে আর্সেনাল ব্যবধান দ্বিগুণ করার সুযোগ পেয়েছিল। কাই হ্যাভার্জের শট লাইন থেকে ফিরিয়ে দিয়ে তাদেরকে হতাশ করেন শাখতার অধিনায়ক মিকোলা মাতভিয়েঙ্কো।

বক্সের মধ্যে হ্যান্ডবল হওয়ায় ভিএআরে দ্বিতীয়ার্ধে পেনাল্টি পায় স্বাগতিকরা। লিয়ান্দ্রো ট্রসার্ড তা গোলে রূপ দিতে পারেননি।

পরবর্তী সময়ে আর্সেনালের ওপর চাপ বাড়ায় এই চ্যাম্পিয়নস লিগে জয়খরায় থাকা শাখতার। সমতা প্রায় ফিরিয়েছিল তারা। পেদ্রিনিয়োর দূরপাল্লার শট স্টপেজ টাইমে ঠেকিয়ে দেন আর্সেনাল কিপার ডেভিড রায়া।

এদিকে অ্যাস্টন ভিলা শতভাগ সাফল্য ধরে রেখেছে। ২-০ গোলে তারা টানা তৃতীয় ম্যাচ জিতেছে বোলোগনার বিপক্ষে। তিন ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রেখেছে ইংলিশ প্রিমিয়ার লিগ ক্লাব। দ্বিতীয়ার্ধে তাদের হয়ে গোল করেন জন ম্যাকগিন ও জন ডুরান।

রাতের প্রথম দুটি ম্যাচে এসি মিলান ৩-১ গোলে হারিয়েছে ক্লাব ব্রুগকে। তাকুমি মিনামিনোর জোড়া গোলে ৫-১ গোলে এএস মোনাকো উড়িয়ে দিয়েছে রেড স্টার বেলগ্রেডকে।

সাবেক রানার্সআপ প্যারিস সেন্ট জার্মেই ম্যাড়ম্যাড়ে ড্র করেছে। পিএসভি আইন্দহোভেনের বিপক্ষে পার্ক দে প্রিন্সেসে খেলা শেষ হয়েছে ১-১ স্কোরে। প্রথমার্ধে নোয়া লাংয়ের গোলে পিছিয়ে পড়েছিল ফরাসিরা। দ্বিতীয়ার্ধে আশরাফ হাকিমির গোল তাদেরকে পয়েন্ট এনে দেয়। প্রথম দুই ম্যচে হার ও জয় দেখা পিএসজি মাত্র ৪ পয়েন্ট নিয়ে ১৭তম স্থানে।

এদিকে জুভেন্টাসকে চমকে দিয়েছে ভিএফবি স্টুটগার্ট। ১০ জনের ইতালিয়ান ক্লাবকে যোগ করা সময়ে গোল দিয়েছে তারা। ৯৩তম মিনিটে এল বিলাল তোরে জাল কাঁপান। তাতে করে থিয়াগো মোত্তার অধীনে প্রথম হার দেখলো জুভেন্টাস।