My Sports App Download
500 MB Free on Subscription


জৈব সুরক্ষা ভেঙে বিপাকে রোহিত-পান্তরা

বর্ষ বরণের রাতে মেলবোর্নে একটি রেস্টুরেন্টে খেতে গিয়েছিলেন পাঁচ ভারতীয় ক্রিকেটার রোহিত শর্মা, শুভমন গিল, পৃথ্বি শ, ঋষভ পান্ত এবং নবদ্বীপ সাইনি। টুইটারে একটি ভিডিও ভাইরাল হওয়ার পর তাদের আইসোলেশনে পাঠানো হয়েছে।

আইসোলেশনে থাকাকালীন অনুশীলনের সুযোগ দেয়া হবে তাদের। তবে এই সময় দলের অন্যদের সঙ্গে অনুশীলনে যোগ দিতে পারবেন না তারা। ক্রিকেট অস্ট্রেলিয়া এক বিবৃতিতে জানিয়েছে দুই দেশের ক্রিকেট বোর্ডের মেডিক্যাল স্টাফরা এই পাঁচ ক্রিকেটারকে আইসোলেশনে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছেন।

জৈব সুরক্ষা বলয় ভেঙে রেস্টুরেন্টে খেতে গিয়ে রোহিত-পান্তরা যে অন্যায় করেছেন এজন্য তাদের কি শাস্তি দেয়া হচ্ছে সেটা এখনও জানা যায়নি। নভলদীপ সিং নামের এক ভক্ত টুইটারে দাবি করেছেন তিনি রোহিতদের ১১০ ডলারের বিল দিয়েছেন, সেই সঙ্গে ছবিও তুলেছেন।

এর প্রমাণ সরূপ বিলের ছবিও টুইট করেছেন সেই ভক্ত। এই বিষয়টি সামনে আসতেই নড়েচড়ে বসেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। কারণ নিয়মানুযায়ী, ক্রিকেটারদের রেস্তরায় খেতে যাওয়ার অনুমতি থাকলেও, তাঁদের বাইরে খোলা পরিবেশে বসার কথা। সেই সঙ্গে ভক্তদের সঙ্গে সেলফি তুললেও বারণ করা হয়েছে।

ভিডিওতে দেখা যায় রোহিত-পান্তরা মুখে কোনো মাস্ক না পড়েই গল্প করছেন একে অপরের সঙ্গে। ক্রিকেট অস্ট্রেলিয়া কোভিড বিধি নিয়ে বেশ শক্ত অবস্থানে রয়েছে। কিছুদিন আগেই সমর্থকের সঙ্গে সেলফি তোলার ‘অপরাধে’ ব্রিসবেন হিট-এর ক্রিস লিন এবং ড্যান লরেন্সকে বিশাল আর্থিক জরিমানা করেছে তারা।