My Sports App Download
500 MB Free on Subscription


প্রথম শ্রেণীর ক্রিকেটাররা ভ্যাকসিন আওতায় আসছেন

আগামী ২২ মার্চ থেকে মাঠে গড়াবে জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল)। লিগে প্রথম দুটি রাউন্ডে জাতীয় দলের ক্রিকেটারদের না পেলেও বেশিরভাগ প্রথম শ্রেণীর ক্রিকেটারদের নিয়েই দল গঠন করছে বিভাগগুলো। ইতিমধ্যে কোভিড-১৯ ভ্যাকসিনও নেওয়া শুরু করেছেন ক্রিকেটাররা।

টুর্নামেন্টে অংশগ্রহণকারী ৮ দলের ক্রিকেটাররা নিজ জি জেলায় ভ্যাকসিন গ্রহণ করছেন। মঙ্গলবার থেকে করোনার ভ্যাকসিন নিতে শুরু করেছেন ক্রিকেটাররা। বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির টুর্নামেন্ট কমিটির ম্যানেজার আরিফুল ইসলাম, ‘মঙ্গলবার থেকে প্রতিটি জেলাতেই টিকা গ্রহ শুরু হয়েছে। ক্রিকেটাররা নিজেদের সুবিধামতো জায়গায় থেকেই নিবন্ধন করে ভ্যাকসিন নিতে পারছে। নিবন্ধন করে কাগজ নিয়ে গেলেই ভ্যাকসিন পাচ্ছে, এজন্য অপেক্ষা করতে হচ্ছে না। আমরা আশা করছি নির্ধারিত সময়েই এনসিএল শুরু হবে।’

করোনার এক বছরের বিরতির পর আগামী ২২ মার্চ শুরু ফিরছে ঘরোয়া ক্রিকেট। লংগার ভার্সন জাতীয় ক্রিকেট লিগ দিয়েই ঘরোয়া ক্রিকেট ফিরছে। ৭ বিভাগের সঙ্গে ঢাকা মেট্রোসহ ৮টি দল দুই স্তরে ভাগ হয়ে টুর্নামেন্টে অংশ নেবে।লিগটি ২২ মার্চ থেকে শুরু হয়ে চলবে ৩০ এপ্রিল পর্যন্ত। প্রথম দুই রাউন্ডে অংশ নিতে পারবেন জাতীয় টেস্ট দলের সদস্যরা। সংক্ষিপ্ত সংস্করণের সদস্যরা নিউ জিল্যান্ড সফরে থাকায় তাদের খেলার সম্ভাবনা খুব একটা নেই। এরপরেই আছে শ্রীলঙ্কা সফর। তবে প্রধান নির্বাচক জানিয়েছেন তাও চেষ্টা করা হবে যাতে তামিম-মুশফিকরা লাল বলে এক রাউন্ড খেলেই যাতে শ্রীলঙ্কায় যেতে পারেন।