My Sports App Download
500 MB Free on Subscription


আইসিসির দশকসেরা ওয়ানডে একাদশে সাকিব

দশকসেরা ওয়ানডে একাদশ নির্বাচন করেছে ইন্টারন্যশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। এই একাদশে একমাত্র বাংলাদেশি হিসেবে জায়গা পেয়েছেন সাকিব আল হাসান।

এই দলের অধিনায়ক করা হয়েছে মহেন্দ্র সিং ধোনি। এই একাদশের ওপেনার হিসেবে রাখা হয়েছে ভারতের রোহিত শর্মা এবং অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার।

আর ওয়ান ডাউনে রাখা হয়েছে ভারতের বর্তমান অধিনায়ক বিরাট কোহলিকে। চার নম্বর ব্যাটসম্যান হিসেবে আছেন দক্ষিণ আফ্রিকার তারকা ক্রিকেটার এবি ডি ভিলিয়ার্স।

তার ঠিক পরেই আছেন সাকিব। দলটির উইকেটরক্ষকের ভূমিকাতেও দেখা যাবে ধোনিকে। একাদশে ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ী দলের অলরাউন্ডার বেন স্টোকসকে রাখা হয়েছে।

একাদশের বোলিং আক্রমণের নেতৃত্বে থাকবেন অজি পেসার মিচেল স্টার্ক। তার সঙ্গে পেস আক্রমণে থাকবেন নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট এবং শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গা।

আর এই একাদশে বিশেষজ্ঞ স্পিনার হিসেবে জায়গা পেয়েছেন প্রোটিয়া স্পিনার ইমরান তাহির। ২০১১ সালের ১ জানুয়ারি থেকে ২ অক্টোবর ২০২০ এই এক দশকের ক্রিকেটারদের মধ্যে থেকেই সেরা একাদশ বেছে নিয়েছে আইসিসি।

আইসিসির দশকসেরা ওয়ানডে একাদশ: ডেভিড ওয়ার্নার (অস্ট্রেলিয়া), রোহিত শর্মা (ভারত), বিরাট কোহলি (ভারত), এবি ডি ভিলিয়ার্স (দক্ষিণ আফ্রিকা), সাকিব আল হাসান (বাংলাদেশ), মহেন্দ্র সিংহ ধোনি (অধিনায়ক, উইকেটরক্ষক, ভারত), বেন স্টোকস (ইংল্যান্ড), ট্রেন্ট বোল্ট (নিউজিল্যান্ড), ইমরান তাহির (দক্ষিণ আফ্রিকা) এবং লাসিথ মালিঙ্গা (শ্রীলঙ্কা)।