My Sports App Download
500 MB Free on Subscription


সবুজ দলকে ফাইনালে তুললেন রুমানা

ব্যাট হাতে দারুণভাবে জ্বলে উঠলেন ওয়ানডে অধিনায়ক রুমানা আহমেদ। তাকে দারুণ সঙ্গ দিলেন রিতু মনি। পঞ্চম উইকেটে দুজনের ১২০ রানের অবিচ্ছিন্ন জুটি বাংলাদেশ সবুজ দলকে এনে দিল অসাধারণ এক জয়।

বাংলাদেশ লালকে ৬ উইকেটে হারিয়ে বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসের ফাইনালে উঠেছে সবুজ দল। শুক্রবার আসরের ফাইনালে রুমানাদের প্রতিপক্ষ টি-টুয়েন্টি অধিনায়ক সালমা খাতুনের বাংলাদেশ নীল।বুধবার সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে অলিখিত সেমিফাইনালে লালের দেয়া ১৫৮ রানের লক্ষ্য সবুজ দল টপকাতে হারাতে হয় ৪ উইকেট, বল রয়ে যায় ১৬টি।

৩৯ রানে ৪ উইকেট হারিয়ে শুরুতে বিপদে পড়েছিল সবুজ শিবির। ধ্বংসস্তুপ থেকে রুমানা-রিতুর প্রতিরোধ এনে দেয় দুর্দান্ত জয়। রুমানা ৮০ ও রিতু ৫১ রানে অপরাজিত থাকেন। রুমানার ১৪৮ বলের ইনিংসে ছিল ৯টি চারের মার। রিতুর ৮০ বলের ইনিংসে চারের মার ৫টি।

লাল দলের পেসার লতা মন্ডল নিয়েছেন দুই উইকেট। একটি করে উইকেট নিয়েছেন নাহিদা আক্তার ও পূজা চক্রবর্তী।টস হেরে ব্যাটিংয়ে নামা বাংলাদেশ লাল শারমিন সুপ্তার ৭২ রানে ইনিংসে ভর করে পায় দেড়শ পেরোনো পুঁজি। দ্বিতীয় সর্বোচ্চ ২২ রান আসে ওপেনার জিন্নাত অর্থির ব্যাটে।দিশা বিশ্বাস, রিতু মনি ও সানজিদা মেঘলা নিয়েছেন দুটি করে উইকেট। একটি উইকেট নিয়েছেন পান্না ঘোষ।