My Sports App Download
500 MB Free on Subscription


তামিম মুশফিকদের ব্যাটিং কোচ জন লুইস,আসছেন ৮ জানুয়ারি

করোনাকালে পরিবারের সঙ্গে থাকবেন বলে মনস্থির করে গত বছরের ২১ আগস্ট ব্যাটিং পরামর্শকের দায়িত্ব থেকে অব্যাহতি নিয়েছেন নিল ম্যাকেঞ্জি।

টাইগারদের ব্যাটিংয়ে লক্ষ্যনীয় উন্নতি করে নিজের প্রোফাইল বাড়িয়ে নিয়েছেন দক্ষিন আফ্রিকার সাবেক এই ক্রিকেটার। বাংলাদেশ দলের ব্যাটিং পরামর্শকের দায়িত্ব ছেড়ে দিয়ে দক্ষিন আফ্রিকার হাই পারফরমেন্সের ব্যাটিং পরামর্শকের দায়িত্ব পেয়েছেন।ব্যাটিং পরামর্শকের এই শুন্যপদে বিসিবি'র পছন্দের তালিকায় ছিলেন নিউজিল্যান্ডের সাবেক ক্রিকেটার এবং ২০১৫ ও ২০১৯ বিশ্বকাপ রানার্স আপ নিউজিল্যান্ডের ব্যাটিং কোচ ক্রেইগ ম্যাকমিলান। তার সঙ্গে খন্ডকালীন চুক্তিও হয়েছিল বিসিবির। তবে বাবার মৃত্যুর পর সিদ্ধান্ত পাল্টেছেন। বাংলাদেশ দলের ব্যাটিং পরামর্শকের দায়িত্ব নিতে পারছেন না বলে বিসিবিকে জানিয়েছেন।ক্রেইগ ম্যাকমিলান হাতছাড়া হলে বিসিবি ব্যাটিং কোচের শুন্যপদ পূরনে অপেক্ষা করেনি।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন হোম সিরিজেই বাংলাদেশ দল পাচ্ছে নতুন ব্যাটিং পরামর্শক।ইংল্যান্ডের সাবেক প্রথম শ্রেনীর ক্রিকেটার এবং ২০১৯ বিশ্বকাপে শ্রীলংকা দলের ব্যাটিং পরামর্শক জন লুইসকে বিসিবি নিয়েছে বেছে।ডারহাম ও সাসেক্সের হয়ে ২০৫ টি প্রথম শ্রেনীর ম্যাচে ১৬ সেঞ্চুরিতে ১০৮২১ রানের মালিক জন লুইসের কোচিং প্রোফাইলটা ভালই। ২০১৮ সালের ৭ ডিসেম্বর ডারহামের কোচের দায়িত্ব ছেড়ে দিয়ে ৬ দিন পর শ্রীলংকার ব্যাটিং পরামর্শকের দায়িত্ব নিয়েছেন। হাতুরুসিংহের এই ডেপুটি বিশ্বকাপ শেষে ছেড়ে দিয়েছেন শ্রীলংকা ক্রিকেট দলের দায়িত্ব।নতুন ব্যাটিং পরামর্শক হিসেবে কাউকে চূড়ান্ত করার খবর আনুষ্ঠানিকভাবে দেয়নি বিসিবি। কোচের নাম প্রকাশ হলে বিব্রতকর পরিস্থিতিতে পড়তে হয় বলে নামটা প্রকাশ করেনি বিসিবি। আসন্ন হোম সিরিজের আগে ২ সিরিজের জন্য ব্যাটিং পরামর্শক নিয়োগ দেয়া হবে বলে ২ দিন আগে বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান গণমাধ্যমকে জানিয়েছিলেন।

তবে নতুন ব্যাটিং পরামর্শক হিসেবে বিসিবি ইতোমধ্যে জন লুইসকে চূড়ান্ত করেছে,আগামী ৮ জানুয়ারি হেড কোচ রাসেল ডোমিঙ্গো,বোলিং কোচ ওটিস গিবসন এবং ফিল্ডিং কোচ রায়ান কুক এর সঙ্গে নতুন ব্যাটিং পরামর্শক জন লুইস ঢাকায় আসছেন বলে বিসিবির একটি বিশ্বস্ত সূত্র নিশ্চিত করেছেন।এসেই জৈব সুরক্ষায় ঢুকে যাবেন তারা। ১০ জানুয়ারি থেকে সাকিব,তামিম,মুশফিক,লিটন, সৌম্যদের নিয়ে ব্যাটিং অনুশীলন শুরু করাবেন ৫০ বছর বয়সী ইংলিশ জন লুইস।এদিকে অনুশীলন শুরুর আগেই বিদেশি কোচদের ঢাকা আসা শুরু হয়েছে। ট্রেনার জুলিয়ান ক্যালেফাতো ও ট্রেনার নিকোলাস ট্রেভরলি ইতোমধ্য ঢাকায় অবস্থান করছেন।শনিবার সকালে রাজধানীতে পা রেখেছেন জুলিয়ান ও নিকোলাস। সকাল ৯টায় এসে পৌঁছেছেন জুলিয়ান ক্যালিফাতো, এক ঘন্টা পর ঢাকায় অবতরন করেন নিকোলাস।