My Sports App Download
500 MB Free on Subscription


শ্রীলঙ্কা সিরিজের দল নিয়ে যা বললেন প্রধান নির্বাচক

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাঠে সর্বশেষ ওয়ানডে সিরিজ খেলেছিল বাংলাদেশ দল। তিন ম্যাচের ওই সিরিজে সফরকারীদের হোয়াইটওয়াশ করেছিল স্বাগতিক বাংলাদেশ। শ্রীলঙ্কার বিপক্ষে হোম সিরিজে আগের সাফল্য অব্যহত রাখতে চূড়ান্ত খুব বেশি পরিবর্তন আনেনি স্বাগতিকরা। ইনজুরির কারনে আগেই ছিটকে যাওয়া রুবেল ও হাসান মাহমুদ ছাড়া আগের সিরিজটি থেকে বাদ পড়েছেন নাজমুল হোসেন ও তাইজুল ইসলাম।

ওয়েস্ট ইন্ডিজ সিরিজের দলটি ১৮ জনের হলেও শ্রীলঙ্কা সফরের দলটি ১৫ জনের। বুধবার প্রধান নির্বাচক চূড়ান্ত দল নিয়ে সংবাদ মাধ্যমকে বলেছেন, ‘ওয়েস্ট ইন্ডিজের সাথে আমরা ভালো ওয়ানডে সিরিজ খেলেছি। ৩-০ ব্যবধানে জিতেছি। সেই ধারাবাহিকতা রক্ষা করার তাগিদে আমরা খুব বেশি পরিবর্তন আনিনি। মোটামুটি সবাই দলে আছে। আশা করি শ্রীলঙ্কার বিপক্ষেও আমরা ভালো করবো।’ 

চূড়ান্ত দলে ১৫ জন রাখলেও অপেক্ষমাণ তালিকায় ৪ জনকে রেখেছে নির্বাচকরা। মূলত করনোর কথা মাথায় রেখেই নির্বাচকদের এমন সিদ্ধান্ত, ‘আমরা ১৫ জনের স্কোয়াড দিয়েছি এবং চারজন স্টান্ডবাই আছে— নাঈম শেখ, তাইজুল, শহিদুল ও বিপ্লব আছে। ১৯ জনের এই স্কোয়াডটাই আমরা রেডি করেছি। কারণ কোভিডের মধ্যে বলা যায় না কখন কাকে লাগে। স্টান্ডবাই চারজনও দলের সাথেই থাকবে।