My Sports App Download
500 MB Free on Subscription


শেবাগের মন্তব্যে বিস্মিত হননি ম্যাক্সওয়েল

এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগটা (আইপিএল) একদমই ভালো যায়নি অস্ট্রেলিয়ার তারকা গ্লেন ম্যাক্সওয়েলের। নিলাম থেকে তাকে ১০কোটি রুপির বেশি দিয়ে দলে ভিড়িয়েছিল কিংস ইলেভেন পাঞ্জাব। কিন্তু আইপিএলের পুরোপুরিভাবে ব্যর্থ হয়েছেন তিনি। 

পাঞ্জাবের জার্সি গায়ে ১৩ ম্যাচ খেলে মাত্র ১০৮ রান করেন ম্যাক্সওয়েল। ব্যাট হাতে এক ইনিংসে তার সর্বোচ্চ ছিল ৩২ রান। উইকেটও পেয়েছেন মাত্র ৩টি। ছক্কা হাঁকানোর জন্য খ্যাতি থাকলেও ১৩ ম্যাচে একটিও ছক্কা মারতে পারেননি তিনি। 

এমন পারফর্ম্যান্সের পর ব্যাপক সমালোচনার মুখে পড়েন ম্যাক্সওয়েল। ভারতের সাবেক ওপেনার বীরেন্দর শেবাগ তাকে ১০ কোটি টাকার চিয়ার লিডারও বলেছেন। সাবেক এই ভারতীয় ক্রিকেটারের কথায় বিস্মিত হননি ম্যাক্সওয়েল।

এই ধরণের কথা বলার জন্যই সাবেক ভারতীয় ক্রিকেটার মিডিয়া আসেন বলে মত তার। শেবাগকে যা ইচ্ছে বলার স্বাধীনতাও দিয়েছেন তিনি। অজি এই ক্রিকেটার বলেন, 'এটা ঠিক আছে। শেওয়াগ আমার সম্পর্কে একটু বেশিই বলে কারণ সে আমাকে অপছন্দ করে। সে যা ইচ্ছে বলতে পারে। সে এই ধরণের বক্তব্য দেয়ার জন্যই মিডিয়াতে আসে। আমি এটা মেনে নিয়েছি এবং সামনে এগিয়ে যাচ্ছি। '

এইসব বিষয় এখন আরও ভালোভাবে নিয়ন্ত্রণ করা উচিত বলে মনে করেন ম্যাক্সওয়েল। মানুষকে সাহায্য করাই এখন তার মূল লক্ষ্য বলে জানিয়েছেন এই অলরাউন্ডার। 

তিনি বলেন, 'আমি মনে করি এই জিনিসগুলো এখন আরও ভালোভাবে নিয়ন্ত্রণ করা উচিত। এই কঠিন সময়ে পাড়ি দেয়ার জন্য দারুণ একটি প্ল্যাটফর্ম ছিল। আমি প্রতিকূলতার সাথে মোকাবিলা করার জন্য কিছু ভিত্তি তৈরি করতে সক্ষম হয়েছি। এই বছর অবশ্যই এটির একটি বিশাল পরীক্ষা হয়েছে। বিভিন্ন সময়ে মানুষকে সাহায্য করতে সক্ষম হয়েছি এবং এটাই আমার মূল লক্ষ্য ছিল।'