My Sports App Download
500 MB Free on Subscription


অনুশীলন ম্যাচে শ্রীলঙ্কার প্রস্তুতি কেমন হলো?

ওয়ানডে সিরিজের আগে নিজেদের মধ্যে একটি প্রস্তুতি ম্যাচ খেলেছে শ্রীলঙ্কা। বিকেএসপিতে অনুষ্ঠিত প্রস্তুতি ম্যাচে ব্যাটিং প্রস্তুতিটা ভালোই হয়েছে সফরকারীদের। হাড্ডাহাড্ডি লড়াইয়ের এই ম্যাচে ২ রানে জিতেছে শ্রীলঙ্কা বি দল। 

শ্রীলঙ্কা বি দল আগে ব্যাটিং করতে নেমে নিরোশান ডিকাবেলা ৮৮ ও কুশল মেন্ডিসের ৬৯ রানের উপর ভর করে নির্ধারিত ৪০ ওভারে ২৮৪ রান সংগ্রহ করে। ডিকাবেলা ৬৩ বলে ৭ চার ও ৪ ছক্কায় নিজের ৮৮ রানের ইনিংসটি সাজিয়েছেন। অন্যদিকে কুশল মেন্ডিস ৪৯ বলে ৬ চার ও ৩ ছক্কায় সাজিয়েছেন নিজের ইনিংসটিকে। এই দুই ব্যাটসম্যান ছাড়াও চামিকা করুণারত্নে ৩৫ লাকশান সান্দাকান ২৭ রানের ইনিংস খেলেছেন। সবমিলিয়ে ৪০ ওভারে ৫ উইকেট হারিয়ে বি দলের সংগ্রহ দাঁড়ায় ২৮৪।

ব্যাটিং বান্ধব উইকেটে লঙ্কান এ দলের বোলারদের কঠিন সংগ্রাম করতে হয়েছে। ইসুরু উদানা, দানুশকা গুনাথিলাকা, অজিথা ফার্নান্ডো ও ভানিন্দু হাসারাঙ্গা প্রত্যেকে একটি করে উইকেট নিয়েছেন।

২৮৫ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে ভালোই ব্যাটিং অনুশীলন হয়েছে লঙ্কান এ দলের ব্যাটসম্যানদের। ভানিন্দু হাসারাঙ্গা ৭৯ ও অশেন বান্দারা ৮০ রানের ইনিংস খেলেছেন। পাশাপাশি অলরাউন্ডার ইসুরু উদানার ব্যাট থেকে আসে ৪৭ রানের ইনিংস। যদিও শেষ পর্যন্ত ৩৭.২ ওভারে ২৮২ রান তুলতেই অলআউট হয় এ দল।

বি দলের বোলারদের মধ্যে অবশ্য দারুন বোলিং করেছেন চামিকা করুণারত্নে। ৪০ রান খরচায় ৩ উইকেট নিয়েছেন তিনি। এছাড়া দুষ্মন্থ চামিরা, চামিকা করুণারত্নে, বিনুরা ফার্নান্ডো ও লাকশান সান্দাকান একটি করে উইকেট নিয়েছেন।