My Sports App Download
500 MB Free on Subscription


খারাপ সঙ্গই আমিরকে ধ্বংস করেছে: শোয়েব

পাকিস্তানের অন্যতম প্রতিভাবান পেস বোলার ধারা হত মোহাম্মদ আমিরকে। ফিক্সিং কেলেঙ্কারি ও অফ ফর্মের কারনে লম্বা সময় ধরেই দলের বাইরে তিনি। খারাপ সঙ্গ বাঁহাতি এই পেসারের ক্যারিয়ার ধ্বংসের অন্যতম কারণ বলে মনে করেন পাকিস্তানের সাবেক গতি তারকা শোয়েব আখতার। 

২০১০ সালে ফিক্সিং কেলেঙ্কারিতে জড়িত থাকার কারণে আমিরকে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ করেছিল আইসিসি। তৎকালীন অধিনায়ক সালমান বাট এবং পেসার মোহাম্মদ আসিফকেও একই কারনে অভিযুক্ত করা হয়েছিল।

যদিও নিষেধাজ্ঞা থেকে ফিরে আমির আবারও পাকিস্তানের প্রতিনিধিত্ব করে যাচ্ছিলেন। কিন্তু নিষেধাজ্ঞার আগে তিনি অসম্ভব ভয়ঙ্কর বোলার ছিলেন ফিরে আসার পর যেন তাঁর সেই ধার আর আগের মত নেই। এজন্য আমিরের সঙ্গ দোষকেই দুষছেন শোয়েব।

অ্যান্টি নারকোটিকস ফোর্সেস (এএনএফ) এর বার্ষিক মাদক পোড়ানোর অনুষ্ঠানে ক্রিকেট পাকিস্তানের বরাত দিয়ে শোয়েব বলেন, 'একইভাবে পেসার মোহাম্মদ আমিরকেও ইংল্যান্ড সফরের আগে সতর্ক করা হয়েছিল কিন্তু খারাপ সঙ্গ তাকে ধ্বংস করে দিয়েছে।'

আমিরের আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটে মাত্র ১৭ বছর বয়সে। ২০০৯ সালে সেই ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে অসাধারণ বল করে নিজের প্রতিভার জানান দিয়েছিলেন তিনি। যদিও বর্তমানে আগের সেই ফর্ম বিদ্যমান নেই ২৮ বছর বয়সী এই বোলারের।

সম্প্রতি নিউজিল্যান্ড সিরিজের দলে জায়গা হয়নি আমিরের। যে সিরিজে নিউজিল্যান্ডের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট খেলবে পাকিস্তান। সিরিজটি ১৮ ডিসেম্বর থেকে শুরু হবে এবং ৭ই জানুয়ারি শেষ হবে।