My Sports App Download
500 MB Free on Subscription


আইপিএলকে স্টেইনের না

বর্তমানে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজিভিত্তি ঘরোয়া টুর্নামেন্ট হলো ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। যেখানে খেলতে মুখিয়ে থাকেন বিশ্বের বেশিরভাগ ক্রিকেটাররাই। শুধু তাই নয়, আইপিএলের ওই সময়টায় (এপ্রিল-মে) সূচিও ফাঁকা রাখে আইসিসির র‌্যাঙ্কিংয়ের শীর্ষে থাকা দেশগুলোও।

কিন্তু সেখানেই কি-না খেলতে চান না দক্ষিণ আফ্রিকার পেসার ডেল স্টেইন। শনিবার (২ জানুয়ারি) তিনি জানিয়েছেন, আইপিএলের আগামী আসরে তিনি খেলবেন না। মুলত বিশ্রামে থাকতেই এমন সিদ্ধান্ত নিয়েছেন তিনি। তবে ওই সময়টায় সুযোগ বুঝে খেলতে চান অন্য লিগে।

এ নিয়ে টুইটে স্টেইন লিখেছেন, 'ছোট্ট একটা বার্তা দিয়ে সবাইকে জানিয়ে রাখছি যে, এ বছরের আইপিএলে (এপ্রিল-মে) আমি আরসিবির (রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু) হয়ে খেলছি না। আইপিএলের অন্য কোন ফ্র্যাঞ্চাইজিতেও আমি খেলব না। আসলে ওই সময়টায় আমি একটু বিশ্রাম নিতে চাই। আমাকে বুঝতে পারার জন্য আরবিসিকে ধন্যবাদ। না অবসর নিচ্ছি না।’

অন্য লিগে খেলা নিয়ে আরেক টুইটে তিনি লিখেছেন, ‘অন্যান্য লিগগুলোতে খেলতে হবে, নিজেকে কিছু করার সুযোগ দিতে হবে। আমি খেলাটিকে চালিয়ে যেতে আগ্রহী এবং খেলাটিকে ভালোবাসি। না অবসর নিচ্ছি না। ২০২১ সালটায় দারুণ হবে।’

আইপিএলে এখন পর্যন্ত সানরাইজার্স হায়দরাবাদ, গুজরাট লায়ন্স এবং রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে খেলেছেন তিনি। গেল আসরেও বেঙ্গালুরুর হয়ে খেলেছেন ডানহাতি এই পেসার। যদিও মাত্র তিনটি ম্যাচ খেলার সুযোগ পেয়েছিলেন এই প্রোটিয়া পেসার। যেখানে ৩ ম্যাচে মাত্র ১টি উইকেট পেয়েছিলেন।

এছাড়া সবমিলিয়ে এখন পর্যন্ত ৯৫টি ম্যাচ খেলেছেন অভিজ্ঞ এই পেসার। যেখানে ৬.৯১ গড়ে ৯৭ উইকেট নিয়েছেন স্টেইন। ২০১৩ সালের আইপিএলে সবচেয়ে দারুণ সময় পার করেছিলেন এই পেসার। ওই আসরে ১৭ ম্যাচে ১৯ উইকেট নিয়েছিলেন তিনি।