My Sports App Download
500 MB Free on Subscription


স্বর্ণের লড়াইয়ে সালমা-রুমানা

সালমা খাতুন ও রুমানা আহমেদ। একজন বাংলাদেশের টি-টুয়েন্টি অধিনায়ক, অন্যজন ওয়ানডে অধিনায়ক। দুই অধিনায়ক শুক্রবার মুখোমুখি হচ্ছেন স্বর্ণপদকের লড়াইয়ে।

বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস-এ মেয়েদের ক্রিকেট ইভেন্টের ফাইনাল শুক্রবার। সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে ৫০ ওভার দৈর্ঘ্যের ম্যাচটি শুরু হবে সকাল ৯টায়।তিন দলের আসরে দুই ম্যাচেই দাপুটে জয়ে অনায়াসে ফাইনাল নিশ্চিত করেছে সালমা-জাহানারাদের বাংলাদেশ নীল দল।বুধবার অলিখিত ‘সেমিফাইনালে’ নিগার সুলতানা জ্যোতির লাল দলকে ৬ উইকেটে হারিয়ে ফাইনালের টিকেট কাটে শারমিন সুলতানা-রুমানাদের বাংলাদেশ সবুজ দল।সালমার নীল প্রথম ম্যাচে লাল দলকে ১০ উইকেটে উড়িয়ে দেয়।

পরের ম্যাচে সবুজকে তারা হারায় ৯ উইকেটে।১২ মাস অপেক্ষার পর এই আসরটি দিয়ে প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরেছে বাংলাদেশের মেয়েরা। নবম বাংলাদেশ গেমসের আনুষ্ঠানিক সময়কাল ১ থেকে ১০ এপ্রিল হলেও মেয়েদের ক্রিকেট ইভেন্ট শুরু হয়েছে আগেভাগেই।এপ্রিলে সাউথ আফ্রিকার ইমার্জিং নারী দল বাংলাদেশ সফরে আসবে। খেলবে পাঁচটি ওয়ানডে। যে কারণে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের অনুমোদন নিয়ে ৬ মার্চ সিলেটে বিসিবি শুরু করে দেয় মেয়েদের ক্রিকেট ইভেন্টটি।টি-টোয়েন্টি ফরম্যাটে খেলা হওয়ার কথা থাকলেও সালমা-রুমানা-জাহানারাদের সামনে ওয়ানডে বিশ্বকাপ বাছাই থাকায় প্রস্তুতির সুবিধার্থে দৈর্ঘ্য বড় করা হয় ম্যাচের।