My Sports App Download
500 MB Free on Subscription


ইংল্যান্ডের চিন্তার কারণ হতে পারেন বাটলারের ‘প্রিয়’ ক্রিকেটার

বর্তমান সময়ের বিস্ফোরক ব্যাটসম্যানদের মধ্যে অন্যতম জস বাটলার। যে কোন সময় যে কোনো দলের জন্য বিপদজনক হয়ে উঠতে পারেন তিনি। ইংল্যান্ডের মারকুটে এই ব্যাটসম্যানের পছন্দের ক্রিকেটারদের তালিকায় উপরের দিকে আছেন কুইন্টন ডি কক।

নিজেকে এই প্রোটিয়া ক্রিকেটারের বড় ভক্ত হিসেবে দাবি করেছেন বাটলার। সেই সঙ্গে দক্ষিণ আফ্রিকা সফরে তাঁর ‘প্রিয়’ ক্রিকেটারই ইংলিশদের ভাবনার কারণ হতে পারে বলে মন্তব্য করেছেন ডানহাতি এই ব্যাটসম্যান।

তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলতে সোমবার আফ্রিকার উদ্দেশ্যে দেশ ছেড়েছে ইয়ন মরগানের দল। সেখানে পৌঁছে আপাতত কোয়ারেন্টাইনে রয়েছে তারা। সিরিজ শুরুর আগে নিজের ‘প্রিয়’ ক্রিকেটারকে নিয়ে নিজের মুগ্ধদার কথা জানিয়েছেন ইংল্যান্ডের ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের সহ-অধিনায়ক।

বাটলার বলেন, ‘আমি তার অনেক বড় ভক্ত। সে অসাধারণ একজন ক্রিকেটার। তার ক্রিকেট মস্তিষ্কও দারুণ। সে যেভাবে খেলাটিকে দেখে ও বোঝে এবং যেভাবে খেলে তা আমি অনেক উপভোগ করি। এই মুহূর্তে সম্ভবত সে বিশ্ব ক্রিকেটে আমার প্রিয় ক্রিকেটারদের একজন ‘

শুধু ব্যাটসম্যান হিসেবেই নয়, উইকেটরক্ষকের ভূমিকাতে মুগ্ধ তিনি। তাঁর ভাষ্যমতে, ‘তার বিপক্ষে খেলার অভিজ্ঞতা থেকে জানতে পেরেছি, তাকে দমিয়ে রাখা খুব কঠিন। আমি তার উইকেটরক্ষকের ধরনও উপভোগ করি। সে দারুণ একজন উইকেটরক্ষক। এই সফরে সে আমাদের জন্য সে সত্যিই ভয়ংকর হবে।’

আগামী ২৭ নভেম্বর প্রথম টি-টোয়েন্টির মধ্য দিয়ে মাঠে গড়াবে সিরিজটি। এরপর ২৯ নভেম্বর এবং ১ ডিসেম্বর অনুষ্ঠিত সিরিজের বাকি দুটি টি-টোয়েন্টি। ৪ ডিসেম্বর থেকে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি।