My Sports App Download
500 MB Free on Subscription


ওয়ার্নারকে নিয়ে ঝুঁকি নেবে অস্ট্রেলিয়া!

ইনজুরি কাটিয়ে ভারতের বিপক্ষে শেষ দুই টেস্টের দলে ফিরলেও এখনো পুরোপুরি সুস্থ নন ডেভিড ওয়ার্নার। পুরোপুরি সুস্থ না হলেও তাকে নিয়ে ঝুঁকি নিতে চায় ক্রিকেট অস্ট্রেলিয়া, এমনটাই জানিয়েছেন অস্ট্রেলিয়ার সহকারী কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড।

প্রথম দুই টেস্টে প্রত্যাশানুযায়ী পারফরম্যান্স করতে না পারায় দল থেকে জায়গা হারিয়েছেন তরুণ ওপেনার জো বার্নস। তাঁর বদলি হিসেবেই দলে ফিরেছেন ওয়ার্নার। ওয়ার্নার ছাড়াও শেষ দুই টেস্টের দলে জায়গা করে নিয়েছেন উইল পুকোভস্কি এবং শেন অ্যাবট।

ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে কুঁচকির চোটে পড়েছিলেন ওয়ার্নার। এর ফলে টি-টোয়েন্টি সিরিজের পাশাপাশি প্রথম দুই টেস্টেও খেলতে পারেননি বাঁহাতি এই ওপেনার। তাঁদের অনুপস্থিতিতে ব্যাটসম্যানদের নিয়ে বেশ ভালোভাবেই ভুগতে হয়েছে অস্ট্রেলিয়াকে। যে কারণে তাকে নিয়ে ঝুঁকি নেয়ার কথা জানিয়েছে স্বাগতিকরা।

এ প্রসঙ্গে বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) ভার্চুয়াল প্রেস কনফারেন্সে ম্যাকডোনাল্ড বলেছেন, ‘ওয়ার্নারকে খেলানো বাস্তবসম্মত সম্ভাবনা। ও হয়তো ১০০ শতাংশ ফিট নয়। চোট সারিয়ে ফিরছে ও। তবে সেটা মাঠে না দেখলে বোঝাও যাবে না। দেখুন, ও যদি ৯০-৯৫ শতাংশ ফিটও থাকে আর কথা বলে যদি কোচের মনে হয় যে ও নিজের কাজটা করতে পারবে, তবে আমি নিশ্চিত ও খেলবে। খেলোয়াড়দের দায়িত্ব দেওয়ার ক্ষেত্রে অধিকাংশ সময়েই কোচ জাস্টিন ল্যাঙ্গার খুব খোলামেলা।’

আগামী ৭ জানুয়ারি সিডনিতে ভারতের বিপক্ষে তৃতীয় টেস্টে খেলতে নামবে অস্ট্রেলিয়া। আসন্ন এই টেস্টে খেলা নিয়ে ওয়ার্নার বেশ আশাবাদী বলে জানিয়েছেন ম্যাকডোনাল্ড। সেই সঙ্গে তাকে দলে ফিরে পেতেও মুখিয়ে রয়েছে বলে জানান ম্যাকডোনাল্ড।

এ প্রসঙ্গে ম্যাকডোনাল্ডের ভাষ্য, ‘ও (ওয়ার্নার) যে খেলার জন্য তৈরি থাকতে পারবে, তা নিয়ে আশাবাদী ওয়ার্নার। এটা আমাদের কাছে দারুণ খবর। ওকে দলে ফিরে পাওয়ার জন্য মুখিয়ে রয়েছি। আমি নিশ্চিত ওয়ার্নার নিজেও শিবিরে ফেরার জন্য আগ্রহ ভরে অপেক্ষায়। ফর্মের তুঙ্গে থাকা অবস্থায় লম্বা সময় ধরে চোট পাওয়ার চেয়ে খারাপ কিছু আর হয় না।’