My Sports App Download
500 MB Free on Subscription


ভারতের সিরিজ জয় দেখতে চান শোয়েব

প্রথম টেস্টে ৮ উইকেটে পরাজয়ের পর দ্বিতীয় টেস্টে একই ব্যবধানে অস্ট্রেলিয়াকে পরাজিত করেছে ভারত। ইতিমধ্যেই সিরিজে ১-১ এর সমতা ফিরিয়েছে তাঁরা। দ্বিতীয় টেস্টের পর থেকে তাই প্রশংসার জোয়ারে ভাসছে আজিঙ্কা রাহানের দল।

আগামী ৭ জানুয়ারী ঐতিহাসিক সিডনি ক্রিকেট গ্রাউন্ডে শুরু হবে বোর্ডার-গাভাস্কার ট্রফির তৃতীয় টেস্ট। সেই টেস্ট জিতে সিরিজ পুনরুদ্ধার করবে ভারত স্পোর্টস টুডের সঙ্গে আলাপচারিতায় এমনটাই জানিয়েছেন পাকিস্তানের সাবেক গতিতারকা শোয়েব আখতার।

এ প্রসঙ্গে তিনি বলেন, 'আমি এই সিরিজটি বেশ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ দেখতে চাই। আমি চাই ভারত সিরিজ জিতুক কারণ প্রথম টেস্টের পর তাঁরা দুর্দান্তভাবে সিরিজে ফিরে এসেছে। তাঁরা দূঢ় মানসিকতা এবং দুর্দান্ত সাহস দেখিয়েছে। আজিঙ্কা রাহানের সেঞ্চুরি ঘুরে দাড়াতে সহায়তা করেছে।'

সিরিজে সমতা ফিরলেও এখনো সিরিজ নির্ধারিত হয়নি। তাঁর আগে ভারতের পক্ষেই ভবিষ্যতবাণী করেছিলেন শোয়েব। যদিও শোয়েবের এই ভবিষ্যত বাণী ভারতীয়রা তখন পাত্তা না দিলেও দলের ব্যাটিং অর্ডার ঠিকমত পারফর্ম করলে রাহানের দলের সিরিজ জয়ের যথেষ্ট সম্ভবনা রয়েছে বলেও মত তাঁর।

এ প্রসঙ্গে শোয়েব আরো বলেন, 'আমি দিল্লির কয়েকজন বন্ধুকে বলছিলাম যে ভারত অস্ট্রেলিয়াকে সিরিজ ব্যবধানে হারিয়ে দেবে। আমি তাদের আরো বলেছিলাম ব্যাটিং যদি পারফর্ম করে, যদি মিডল অর্ডার পারফর্ম করে তবে ভারতের কাছে এই সিরিজ জয়ের যথেষ্ট পরিমাণ সুযোগ রয়েছে। তারা বলেছিল আমি কিছুটা উচ্চাকাঙ্খা করছি।'