My Sports App Download
500 MB Free on Subscription


জেমকন খুলনার অধিনায়ক মাহমুদউল্লাহ

কুড়ি ওভারের ক্রিকেটে জাতীয় দলের অধিনায়ক মাহমুদউল্লাহ। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে সেই মাহমুদউল্লাহকেই অধিনায়ক হিসেবে বেছে নিয়েছে জেমকন খুলনা। বাংলাদেশ প্রিমিয়ার লিগেও (বিপিএল) খুলনা টাইটানসের হয়ে অধিনায়কত্ব করার অভিজ্ঞতা আছে এই অলরাউন্ডারের। মাহমুদউল্লাহর নেতৃত্বে আগামী ২৪ নভেম্বর উদ্বোধনী দিনের দ্বিতীয় ম্যাচে খুলনা তাদের প্রথম ম্যাচ খেলবে ফরচুন বরিশালের বিপক্ষে। 

মঙ্গলবার দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে মাহমুদউল্লাহ অধিনায়ক হওয়ার বিষয়টি নিশ্চিত করে জেমকন স্পোর্টসের ব্যবস্থাপনা পরিচালক কাজী ইনাম আহমেদ। গত ১২ নভেম্বর ঢাকার স্থানীয় এক হোটেলে প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠিত হয়েছে। ‘এ’ ক্যাটগারিতে থাকা মাহমুদউল্লাহকে প্রথম ডাকে কিনে নেয় নি কোন দল। এই সুযোগটাই কাজে লাগিয়েছে জেমকন খুলনা দ্বিতীয় ডাকে তারা মাহমুদউল্লাহকে দলে ভেড়ায়। সাকিব ও মাহমুদউল্লাহকে একসঙ্গে দলে পেয়ে দারুন তৃপ্ত জেমকন খুলনার টিম ম্যানেজমেন্ট। 

মাহমুদউল্লাহকে অধিনায়কত্ব করার ব্যাপারে জেমকন স্পোর্টসের ব্যবস্থাপনা পরিচালক বলেছেন, ‘জেমকন খুলনা বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে অংশ নিতে পেরে আনন্দিত। পাশাপাশি একই সঙ্গে সাকিব ও মাহমুদউল্লাহকে একসঙ্গে পেয়ে উচ্ছ্বাসিত। বাংলাদেশ জাতীয় দলের টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ জেমকন খুলনা দলকে নেতৃত্ব দেবেন। অধিনায়ক হিসেবে মাহমুদউল্লাহ খুলনা টাইটানসের তিন মৌসুমে অনেক সাফল্য এনে দিয়েছেন। এই টুর্নামেন্টে আমরা ইতিবাচক ক্রিকেট খেলার মাধ্যমে চ্যাম্পিয়নশিপের লড়াইয়ে থাকতে পারবো বলে আশা করছি।’

মাহমুদউল্লাহও দারুন খুশি খুলনার জার্সিতে খেলতে পেরে। বিশেষ করে তার প্রতি আস্থা রাখায় ব্যবস্থাপনা পরিচালকসহ গোটা টিম ম্যানেজমেন্টকে ধন্যবাদ জানান তিনি, ‘আমার উপর আস্থা রাখার জন্য জেমকন খুলনার কর্ণধার কাজী ইনাম আহমেদ ও টিম ম্যানেজমেন্টকে ধন্যবাদ জানাই। এবং আমাকে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে জেমকন খুলনার নেতৃত্ব দেওয়ার সুযোগ করে দেওয়ার জন্য ধন্যবাদ। আমার তিনটি মৌসুম এই ম্যানেজমেন্টের সঙ্গে কাটানোর সুযোগ হয়েছে। বঙ্গবন্ধু টি-টোয়েন্টিতেও এই সুযোগ পেয়ে আমি দারুন খুশি। ’

৫ দলের মধ্যে সবচেয়ে বেশি অর্থ ব্যয় করছে জেমকন খুলনা। সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, ইমরুল কায়েস, আল আমিন হোসেন, এনামুল হক, শফিউল ইসলাম, হাসান মাহমুদ, এনামুল হক, শহিদুল ইসলাম, রিশাদ হোসেন, শামীম হোসেন, নাজমুল ইসলাম ও জহুরুল ইসলামদের নিতে সবচেয়ে বেশি খরচ করতে হয়েছে জেমকন খুলনাকে। সবমিলিয়ে তাদের খরচ করতে হচ্ছে ১ কোটি ১৪ লাখ টাকা। ‘এ’ গ্রেড থেকে সাকিব-মাহমুদউল্লাহকে নিতে ১৫ লাখ করে তাদের খরচ হচ্ছে মোট ৩০ লাখ টাকা।

জেমকন খুলনা: সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, ইমরুল কায়েস, হাসান মাহমুদ, আল আমিন হোসেন, এনামুল হক, শামীম হোসেন, আরিফুল হক, শফিউল ইসলাম, শুভাগত হোম, শহিদুল ইসলাম, রিশাদ হোসেন, নাজমুল ইসলাম, জাকির হাসান, সালমান হোসেন, জহুরুল ইসলাম।