My Sports App Download
500 MB Free on Subscription


অভিষেকের অপেক্ষায় কনওয়ে, বিশ্রামে বোল্ট উইলিয়ামসন

আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিজকে সামনে রেখে টি-টোয়েন্টি এবং টেস্ট দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। যেখানে প্রথমবারের মতো দলে ডাক পেয়েছেন ব্যাটসম্যান ডেভন কনওয়ে এবং পেসার কাইল জেমিসন। 

নতুন দুই মুখ দলে যায়গা করে নিলেও দলে নেই অভিজ্ঞ ওপেনার কলিন মুনরো। একই সঙ্গে টি-টোয়েন্টি সিরিজে বিশ্রাম দেয়া হয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলে আসা কেন উইলিয়ামসন ও ট্রেন্ট বোল্টকে।

গেল বছরের আগস্টে নিউজিল্যান্ডের হয়ে ক্রিকেট খেলার অনুমতি পেয়েছিলেন দক্ষিণ আফ্রিকায় বংশোদ্ভূত কনওয়ে। নিউজিল্যান্ডের ঘরোয়া ক্রিকেটে নিজের অভিষেক মৌসুমেই রানের বন্যা বইয়ে দিয়ে সবার নজরে এসেছিলেন এই ব্যাটসম্যান। যারই ফলশ্রুতিতে জাতীয় দলে ডাক পেয়েছেন তিনি। অপেক্ষায় রয়েছেন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষিক্ত হওয়ার। 

ক্যারিবীয়দের বিপক্ষে প্রথম দুই টি-টোয়েন্টির জন্য দলে নেয়া হয়েছে জেমিসন, টিম সাউদি ও রস টেইলরকে। প্রথম দুই টি-টোয়েন্টির পর টেস্টের প্রস্তুতি নেয়া শুরু করবেন তাঁরা। এ সময় তাঁদের স্থালাভিশিক্ত হবেন স্কট কুগেলেইন, ডগ ব্রেসওয়েল ও মার্ক চ্যাপম্যান।

এদিকে ইনজুরির আশঙ্কা থাকলেও ১৩ সদস্যের টেস্ট দলে রাখা হয়েছে পেস অলরাউন্ডার কলিন ডি গ্র্যান্ডহোম ও বাঁহাতি স্পিনার এজাজ প্যাটেলকে।

নিউজিল্যান্ড টি-টোয়েন্টি দল: 

টিম সাউদি (অধিনায়ক), হামিশ বেনেট, ডেভন কনওয়ে, লকি ফার্গুসন, মার্টিন গাপটিল, কাইল জেমিসন, ড্যারিল মিচেল, জেমস নিশাম, গ্লেন ফিলিপস, মিচেল স্যান্টনার, ইশ সোধি, টিম সাইফার্ট (উইকেটকিপার), রস টেইলর। 

নিউজিল্যান্ড টেস্ট দল: 

কেন উইলিয়ামসন (অধিনায়ক), টম ব্লান্ডেল, বিজে ওয়াটলিং (উইকেটকিপার), ট্রেন্ট বোল্ট, কলিন ডি গ্র্যান্ডহোম, কাইল জেমিসন, টম ল্যাথাম, হেনরি নিকোলস, এজাজ প্যাটেল, টিম সাউদি, রস টেইলর, নিল ওয়েগনার, উইল ইয়ং।