My Sports App Download
500 MB Free on Subscription


রউফকে আস্তে বল করার অনুরোধ আফ্রিদির

পেশাদার ক্রিকেট খেলা কোন রকম ইচ্ছাই ছিল না পাকিস্তানের পেস বোলার হারিস রউফের। পাকিস্তানে টেপ টেনিস ক্রিকেটের তারকা বোলার তখন তিনি। সেই বোলারই কিনা পাকিস্তান সুপার লিগের (পিএসএল) দ্বিতীয় এলিমিনেটর ম্যাচে শহীদ আফ্রিদিকে দারুণ এক ইয়র্কারে বোল্ড করে দিলেন!

আন্তর্জাতিক ক্রিকেটের স্বাদ পাওয়ার পরও আফ্রিদির প্রতি একটুও মুগ্ধতা কমেনি এই ২৭ বছর বয়সী পেসারের। লাহোর কালান্দার্সের দেয়া ১৮১ রানের জবাবে ব্যাট করছিল মুলতান সুলতানস। ইনিংসের ১৪তম ওভারে ৫ উইকেট হারিয়ে মাত্র ১১৬ রান তুলেতে পেরেছিল দলটি। তখনই ক্রিজে আসেন বুম বুম খ্যাত কিংবদন্তী অলরাউন্ডার আফ্রদি।

ঘণ্টায় ১৪৫ কিলোমিটার গতিতে ছুটে আসা রউফের একটি ইনসুইং ইয়র্কার সোজা গিয়ে আঘাত হানলো তার উইকেটে। বলটা দেখারও সুযোগ পাননি আফ্রিদি। কিছু বুঝে ওঠার আগেই সাজঘরের পথে হাঁটা ধরেন তিনি। যদিও এই আউটের পর আফ্রদির কাছে হাত জোর করে ক্ষমা চেয়েছিলেন রউফ।

টুইটারে তাই রউফকে প্রশংসায় ভাসিয়েছেন এই কিংবদন্তী অলরাউন্ডার। পরের বার ক্রিজে মুখোমুখি হলে রউফকে আস্তে বল করারও অনুরোধ জানিয়েছেন তিনি।
    
আফ্রিদি লেখেন, 'এটি একটি অসাধারণ এবং না খেলার মত ইয়র্কার ছিল। হারিস খুবই ভালো বল করেছো। দয়া করে পরের বার আমাকে একটু আস্তে বল করো!' 

ঐ ম্যাচে মুলতানকে ২৫ রানে হারিয়ে ফাইনালে জয়গা করে নিয়েছে লাহোর। তাই তাদেরকে অভিনন্দন জানিয়েছেন আফ্রদি। এমনকি মুলতানের সমর্থকদেরও ধন্যবাদ জানাতে ভোলেননি তিনি।

এ বিষয়ে তিনি আরো বলেন, 'ফাইনালে পা রাখায় কালান্দার্সকে অভিনন্দন। আগামীকাল একটি প্রতিযোগিতাপূর্ণ ম্যাচের জন্য অপেক্ষা করছি। পুরো টুর্নামেন্ট জুড়ে আমাদের সমর্থন যোগানোর জন্য সুলতান ভক্তদের ধন্যবাদ।'

ইতিমধ্যে পাকিস্তানের হয়ে ৮ টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন রউফ। যেখানে ৮.৩৮ ইকোনমি রেটে ১১ উইকেট শিকার করেছেন এই ডানহাতি পেসার।